ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সিরিয়া ইস্যুতে অস্ট্রেলিয়ার চ্যাঞ্চেলরের সঙ্গে পুতিনের ফোনালাপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩০, ১৯ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৬:৩৪, ১৯ এপ্রিল ২০১৮

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং অস্ট্রেলিয়ার চ্যাঞ্চেলর সেবাস্তিন কার্জের মধ্যে সিরিয়া ইস্যু নিয়ে আলোচনায় একমত হয়েছে দুই পক্ষ। ক্রেমলিনের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে ক্রেমলিন জানিয়েছে, রাশিয়া ও অস্ট্রেলিয়া দুই দেশই দেশটিতে মানবিক সহায়তা চালিয়ে যাওয়ার ব্যাপারে একমত হয়েছে। জাতিসংঘের উদ্যোগে পরিচালিত আলোচনায় দেশ দুটো একই সুরে কথা বলবে বলেও পরস্পরকে আশ্বস্ত করেছে সেবাস্তিন ও পুতিন।

দুই নেতাই সিরিয়ায় মার্কিন নেতৃত্বাধীন বিমান হামলার সমালোচনা করেছেন জানিয়ে ক্রেমলিন জানিয়েছে, ত্রিদেশীয় হামলায় সিরিয়ার পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে। এদিকে রাশিয়া থেকে অস্ট্রেলিয়ায় তেল-গ্যাস রপ্তানির ৫০ বছর পূর্তিতে ফের নতুন চুক্তির কথা জানিয়েছে ক্রেমলিন। উল্লেখ্য, গত শনিবার যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং ফ্রান্স সিরিয়ায় বিমান হামলা শুরু করে। দেশটি রাসায়নিক অস্ত্র ব্যবহার করেছে, এমন অভিযোগ এনে হামলা চালায় এই ত্রয় শক্তি।

আসাদ সরকারের রাসায়নিক অস্ত্র হামলায় দেশটির দোমায় অন্তত ৭৮ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম। এরপরই দেশটিতে হামলা চালায় যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন ত্রয়ী শক্তি।

সূত্র: আনাদুলো নিউ এজেন্সি
এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি