ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সিরিয়ায় হামলা কারায় মিত্রদের ধন্যবাদ জানালেন ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২০, ১৪ এপ্রিল ২০১৮ | আপডেট: ২২:২৬, ১৪ এপ্রিল ২০১৮

সিরিয়ায় বিমান হামলায় যুক্তরাষ্ট্রের সঙ্গে ফ্রান্স ও ব্রিটেন অংশ নেওয়ায় দুই মিত্র দেশকে ধন্যবাদ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একই সঙ্গে গত রাতের ওই হামলাকে পুরোপুরি সফল দাবি করেছেন তিনি।

শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেওয়া এক টুইট বার্তায় মার্কিন এ প্রেসিডেন্ট বলেন, `গত রাতে হামলা পুরোপুরি সম্পন্ন হয়েছে। বিচক্ষণতার জন্য ফ্রান্স ও ব্রিটেনকে ধন্যবাদ।সেই সাথে তাদের চমৎকার সেনাবাহিনীকেও ধন্যবাদ।`

সিরিয়া হামলায় এর চেয়ে ভালো ফল হতে পারে না উল্লেখ করে ডোনাল্ড ট্রাম্প বলেন, মিশন সম্পন্ন।

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে কোন ঠাসা করতে একযোগে সিরিয়ায় হামলা শুরু করেছে যুক্তরাষ্ট্র, ফ্রান্স ও ব্রিটেন। দেশটির বেসামরিক নাগরকিদের ওপর সরকারি বাহিনীর রাসায়নিক হামলার অভিযোগ এনে পশ্চিমা বিশ্বের হামলায় এখন পর্যন্ত শতাধিক ক্ষেপণাস্ত্র সিরীয় ভূখণ্ড লক্ষ্য করে ছোঁড়ার দাবি করা হয়েছে।

তবে প্রেসিডেন্ট বাশার আল-আসাদের অন্যতম মিত্র দেশ রাশিয়ার সেনাবাহিনী বলছে, পশ্চিমাদের ছোঁড়া ১০৩টি ক্রুজ ক্ষেপণাস্ত্রের ৭১টিই ভূপাতিত করেছে সিরিয়ায় আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা।

বার্তা সংস্থা এপি বলছে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, সিরিয়ায় পশ্চিমা মিত্রদের নিয়ে যুক্তরাষ্ট্রের এই হামলা মানবিক বিপর্যয় ডেকে আনতে পারে।

কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি