ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালুর উদ্যোগ: বিমানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩২, ১৮ জানুয়ারি ২০১৮

সিলেট থেকে সরাসরি লন্ডন ফ্লাইট চালুর পদক্ষেপ নেওয়ার কথা  জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল। এ লক্ষ্যে ৪শ’ ৫০ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়ার কথা জানান তিনি।  

আজ বিকেলে সিলেট ওসমানি আন্তর্জাতিক বিমান বন্দরের সভাকক্ষে কর্মকর্তাদের সাথে বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি  আরও বলেন, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের ওভার লে ৮ থেকে ১৪ ইঞ্চি পর্যন্ত বৃদ্ধি করে রানওয়ের শক্তিমাত্রা বৃদ্ধি করা হবে। এছাড়া  ৬টি বোর্ডিং ব্রিজ স্থাপন করার কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, যাত্রীদের কথা বিবেচনা করে ঢাকা-সিলেট রুটে বিমানের বিকেলে একটি ফ্লাইট চালু করা হবে। ইউএস বাংলা ফেব্রুয়ারি থেকে বিকেলে ফ্লাইট চালু করা হবে।

তিনি বলেন, সিলেটের বিনিয়োগ ও বাণিজ্য সম্প্রসারণে সিলেট থেকে কার্গো পণ্য রপ্তানীর প্রয়োজনীয় ইকুইপমেন্টস সংগ্রহ করা হবে। সিলেটের প্রাকৃতিক সৌন্দর্য্যমন্ডিত স্থানগুলোকে রক্ষা করে এগুলোকে ট্যুরিস্ট স্পট হিসেবে গড়ে তোলা হবে এবং কক্সবাজার সিলেট রুটে ফ্লাইট চালু করা হবে।

এ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহিবুর রহমান মানিক এমপি, ইয়াহিয়া চৌধুরী এমপি, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান প্রমুখ।

পরে মন্ত্রী বিমান বন্দরের বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন।

সূত্র: বাসস

এম/টিকে

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি