ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

উপবন এক্সপ্রেস লাইনচ্যুত

সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০০, ২৩ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৩:২৩, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ঢাকাগামী ‘উপবন এক্সপ্রেস’ লাইনচ্যুত হয়ে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। বাংলাদেশ রেলওয়ের সিলেট বিভাগের সহকারী প্রকৌশলী মুজিবুর রহমান জানান, বৃহস্পতিবার রাত ১টার দিকে শ্রীমঙ্গলের সাঁতগাও স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে বলে জানিয়েছে শ্রীমঙ্গল স্টেশন কর্তৃপক্ষ।

প্রকৌশলী মুজিবুর বলেন, রাতে সাঁতগাও স্টেশন অতিক্রমের পর ট্রেনের ‘পুলিং রড’ ভেঙে লাইনের ‘পয়েন্ট অ্যান্ড ক্রসিং’ এর কয়েকটি ব্লকের মধ্যে পড়ে যায়। এতে ব্লক ভেঙে ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হয়। শুক্রবার সকাল ৬টায় কুলাউড়া ও আখাউড়া থেকে আসা দুটি রিলিফ ট্রেন উদ্ধার কাজ শুরু করেছে। টেনটি উদ্ধার করে যোগাযোগ স্বাভাবিক করতে বেশ সময় লাগবে।
তিনি আরও বলেন, এই ট্রেনে সিলেট থেকে ঢাকা যাচ্ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানসহ সহস্ররাধিক যাত্রী। তবে তিনিসহ কোনো যাত্রী আহত হয়নি।

শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আশেকুল হক জানান, দুর্ঘটনার পরপর শ্রীমঙ্গল থানা পুলিশ অর্থ প্রতিমন্ত্রীকে একটি প্রাইভেটকারে ঢাকার পৌঁছে দেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি