ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সুজনদের প্রস্তুত থাকতে বললেন পাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৭, ৯ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১১:০৩, ১০ ডিসেম্বর ২০১৭

আজ সন্ধ্যায় ইন্টারভিউ দিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) আসছেন ফিল সিমন্স। এর আগে ইংলিশ কোচ রিচার্ড পাইবাস ইন্টারভিউ দিয়ে চলে গেছেন। তার পরিকল্পনা কি, কি করতে চান সবই বোর্ডের শীর্ষ কর্তাদের জানিয়ে গেছেন।

এখনও সম্ভাব্য কোচের তালিকায় আছেন অস্ট্রেলিয়ার সাবেক কোচ এবং ১৯৮৭ সালে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য জিয়ফ মার্শে। তিনিও ইন্টারভিউ দিতে আসবেন বিসিবিতে। সামনের দিনগুলোয় নতুন কাউকে পাওয়া না গেলে হয়ত পাইবাস, সিমন্স আর জিওফ মার্শের মধ্য থেকে কাউকে বেচে নেবে বিসিবি।

কিন্তু আগামী জানুয়ারিতে শ্রীলঙ্কার সাথে হোম সিরিজ ও ঘরের মাঠে তিনজাতি আসরে কোন নতুন বিদেশি কোচকে দেখা নাও যেতে পারে। শনিবার রাজধানীর একটি হোটেলে তিন ফরম্যাটে জাতীয় দলের তিন অধিনায়ক ও জাতীয় দলের কোচিং স্টাফদের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের পর গণমাধ্যমের সাথে আলাপকালে এমন ইঙ্গিত দিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। ওই দুটি মিশনে বর্তমান প্রধান সহকারী কোচ রিচার্ড হ্যালসল এবং ম্যানেজার খালেদ মাহমুদ সুজনকে দিয়ে পরিচালনার কথা ভাবছে বোর্ড।

এদিন জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়ক মাশরাফি, মুশফিক ও সাকিবের সঙ্গে আলাপ আলোচনা এবং কোচিং স্টাফদের মতামত নিয়ে আগামীকাল রবিবার বিসিবি পরিচালক পর্ষদের সভায় আলোচনা হবে। এরপর কোচ নিয়োগের সিদ্ধান্ত চূড়ান্ত হবে। তবে খুব দ্রুতই কোন বিদেশি কোচ নিয়োগ দিতে যাচ্ছে না বিসিবি।

বিসিবি সভাপতি বলেন, ভালো মানের কোচের খোঁজে রয়েছে বোর্ড। তাই আপাতত শ্রীলঙ্কার সাথে হোম সিরিজ এবং জানুয়ারিতে তিনজাতি ক্রিকেটের আগে বর্তমান প্রধান সহকারী কোচ রিচার্ড হ্যালসল ও খালেদ মাহমুদ সুজনকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

কোচ নিয়োগ প্রসঙ্গে তিনি জানান, আগামীকাল বোর্ড মিটিং রয়েছে। সেখানে আমরা সিদ্ধান্ত নেব অন্তবর্তীকালীন অবস্থায় কোচিং স্টাফদের মধ্য থেকে হেড কোচ করবো কি না। তিনি বলেন, আজ আমরা সবাইকে নিয়ে বসেছিলাম, তারা হ্যান্ডেল করতে পারবে কি-না। আত্মবিশ্বাস নিয়ে তারা জানিয়েছেন, তারা হ্যান্ডেল করতে পারবে,তাদের তাড়া নেই।

পাপন বলেন, হোম সিরিজের আগে তাড়াহুড়ো করে কোনো কোচ দরকার নেই। আমরা আস্তে-ধীরে বেস্ট পসিবল সলিউশনের দিকে এগুতে পারি। তার মানে এটা না যে, আমরা কোচ নিচ্ছি না। আমরা কোচ যে কোন সময় নিতে পারি। আপাতত হোম সিরিজের জন্য আমি তাদেরকে মানসিকভাবে প্রস্তুত থাকতে বলেছি।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি