ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সুদের হার ৯ শতাংশের বেশি না নেয়ার সিদ্ধান্ত (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫০, ২০ জুন ২০১৮

পহেলা জুলাই থেকে ব্যাংক ঋণের সুদের হার ৯ শতাংশের বেশি না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস-বিএবি। একই সাথে আমানতের সুদের হার ঠিক করা হয়েছে ৬ শতাংশ। শিল্পের প্রসার ও দেশের উন্নয়ন ধারাকে অব্যাহত রাখতেই এই সিন্ধান্ত নেয়া হয়েছে জানিয়েছেন বিএবি সভাপতি নজরুল ইসলাম মজুমদার।

ব্যাংক ঋণের সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনতে দীর্ঘদিন ধরেই চলছে আলোচনা।  প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের উন্নয়ন ধারাকে অব্যাহত রাখতে বিনিয়োগে মুনাফার হার ১ জুলাই থেকে সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার ক্ষেত্রে প্রথম উদ্যোগ নেয় ইসলামী ব্যাংক।

এরি প্রেক্ষিতে বুধবার ব্যাংক মালিকদের সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) তাদের নিজ কার্যালয়ে এক জরুরী বৈঠক ডাকে। ব্যাংক ঋণের সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনতে বৈঠকে বিভিন্ন ব্যাংক মালিকদের সাথে আলোচনা হয়। পরে সর্বসম্মতিক্রমে পহেলা জুলাই থেকে ব্যাংক ঋণের সুদের হার ৯ শতাংশের বেশি না নেয়ার সিদ্ধান্তের কথা জানান বিএবি’র সভাপতি নজরুল ইসলাম মজুমদার। একই সাথে আমানতের সুদের হার ৬ শতাংশ রাখার সিদ্ধান্ত হয়েছে সভায়।

দেশে বিনিয়োগবান্ধব পরিবেশ, নতুন উদ্যোক্তা সৃষ্টি, শিল্প ও ব্যবসা বাণিজ্যের প্রসারে এই সিদ্ধান্ত সময়োপযোগী বলে জানান বিএবি সভাপতি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি