ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু নিহত

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৯, ১৬ অক্টোবর ২০১৭

সুন্দরবনে র‌্যারের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’মো. মোক্তার মোল্লা নামে এক বনদস্যু নিহত হয়েছেন বলে দাবি করেছে র‌্যাব। এসময় সেখান থেকে ২১ টি অস্ত্র ও ৩৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। নিহত মোক্তার মোল্লা সুন্দরবনের বনদস্যু লিটন বাহিনীর সেকেন্ড ইন কমান্ড বলে র‌্যাব দাবি করেছে। সোমবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের শৈলা খাল এলাকায় এই গোলাগুলির ঘটনা ঘটে। সকাল সোয়া আটটা থেকে ৮টা ৫০ মিনিট পর্যন্ত গুলিবিনিময় হয়।


তবে নিহত মোক্তার মোল্লার বিস্তারিত পরিচয় জানা যায়নি। উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে একটি ডাবল ব্যারেল বন্দুক, একটি সিঙ্গেল ব্যারেল বন্দুক, একটি কাটারাইফেল, দুটি ওয়ান স্যুটারগান ও ১৬টি পাইপগান এবং ৩৭ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি।


ঘটনাস্থল থেকে র‌্যাব-৮ এর সহ অধিনায়ক মেজর সোহেল রানা প্রিন্স এই প্রতিবেদককে বলেন, সুন্দরবনের বনদস্যু লিটন বাহিনী ও তার ৭/৮ জন সহযোগী শরণখোলা রেঞ্জের শৈলা খাল এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদ পেয়ে র‌্যাবের একটি দল সেখানে অভিযানে যায়। এসময় বনদস্যুরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলিবর্ষণ শুরু করলে র‌্যাবও পাল্টা গুলি চালায়। আটটা ১৫ মিনিট থেকে ৮টা ৫০ মিনিট পর্যন্ত প্রায় পঁয়ত্রিশ মিনিট বন্দুকযুদ্ধের পর বনদস্যুরা বনের গহীনে পালিয়ে যায়। পরে র‌্যাব সদস্যরা সেখানে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ একজনকে মৃত অবস্থায় উদ্ধার করে। সেখান থেকে বিপুল পরিমান অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলে র‌্যাবের ওই কর্মকর্তা দাবি করেন। পরে সুন্দরবনের জেলেরা সেখানে এসে নিহত ব্যক্তিকে বনদস্যু লিটন বাহিনীর সেকেন্ড ইন কমান্ড মোক্তার মোল্লা বলে সনাক্ত করেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি