ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সুন্দরবনের ৬ দস্যু বাহিনী আত্মসমর্পণ করবে আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৫, ২৩ মে ২০১৮ | আপডেট: ১২:২৩, ২৩ মে ২০১৮

সুন্দরবনের কুখ্যাত দস্যু প্রধানসহ ছয়টি বাহিনীর ৫৪ সদস্য র‌্যাব-৬ খুলনার সদর দফতরে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আজ আত্মসমর্পণ করবে। এ সময় তারা বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদও জমা দেবে। র‌্যাব-৬ খুলনার পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
র‌্যাব-৬ সূত্র জানায়, আত্মসমর্পণ করতে রাজি হওয়া দস্যু বাহিনীগুলো হচ্ছে- সুন্দরবন খুলনা অঞ্চলের দাদা ভাই ওরফে রাজন বাহিনী, আমীর আলী বাহিনী ও হান্নান বাহিনী এবং বরিশালের মুন্না বাহিনী, ছোট শামছ– বাহিনী ও সূর্য বাহিনী। ছয় দস্যু বাহিনীতে অর্ধশতাধিক সদস্য রয়েছে বলে প্রাথমিকভাবে র‌্যাব সূত্র নিশ্চিত করেছে। তাদের কাছে দেশি-বিদেশি অর্ধশতাধিক আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ গুলি রয়েছে বলে জানা গেছে।
আজ সকাল সাড়ে ১০টায় নগরীর লবণচরায় র‌্যাব-৬ খুলনা কার্যালয়ে আত্মসমর্পণের এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি, বেগম মন্নুজান সুফিয়ান এমপি, মিজানুর রহমান এমপি, স্বরাষ্ট্র সচিব মোস্তফা কামাল উদ্দিনসহ নৌবাহিনী, কোস্টগার্ড ও স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে আত্মসমর্পণকারী বনদস্যুদের প্রত্যেককে পুনর্বাসনের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে চেক প্রদান করা হবে।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি