ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সুবিধাবঞ্চিত নারীদের সেলাই প্রশিক্ষণ দেবে ব্র্যাক ও সিঙ্গার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৭, ১৬ জানুয়ারি ২০১৮

সারা দেশের পাঁচ হাজার সুবিধাবঞ্চিত নারীকে সেলাই প্রশিক্ষণ দেবে ব্র্যাক ও সিঙ্গার “অবলম্বন” নামের এক প্রকল্পের আওতায় সম্পূর্ণ বিনামূল্যে এ প্রশিক্ষণ দেবে প্রতিষ্ঠান দুইটি এ উপলক্ষ্যে সম্প্রতি বিশ্বের সর্ববৃহত এনজিও ব্র্যাক ও সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়

সিঙ্গার এশিয়া লিমিটেডের প্রেসিডেন্ট ও সিইও এবং সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান গ্যাভিন জে. ওয়াকার এবং ব্র্যাক ইন্টারন্যাশনালের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ মামদুদুর রশিদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তির আওতায়, সিঙ্গারের সহায়তায় দেশব্যাপি ব্র্যাকের ২০টি সেন্টারে দারিদ্রসীমার নিচে বসবাসকারী ৫ হাজার নারীকে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণকালে ব্যবহৃত সেলাই সরঞ্জামাদি অংশগ্রহণকারীদের মাঝে বিনামূল্যে দেওয়া হবে।

ব্র্যাক ও সিঙ্গার এর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, সেলাই কাজ শিখে নারীরা যেন স্বাবলম্বী হয়ে নিজেদের আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে পারে সে লক্ষ্যেই প্রতিষ্ঠান দুইটির এ উদ্যোগ “অবলম্বন”।

 চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের মধ্যে আরও উপস্থিত ছিলেন ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন স্যার ফজলে হাসান আবেদ, সিঙ্গার ওয়ার্ল্ড কর্পোরেশনের প্রেসিডেন্ট ও সিইও স্টিফেন এইচ. গুডম্যান এবং সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও এম এইচ এম ফাইরোজ সহ প্রতিষ্ঠান দুটির উর্ধ্বতন কর্মকর্তাগণ।

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি