ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

সুয়ারেজ-আলবার গোলে বার্সার জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২০, ১৮ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:৫৭, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

লা লিগায় টানা দুই ম্যাচে হোঁচট খাওয়ার পর অবশেষে জয়ের দেখা পেল বার্সেলোনা। সুয়ারেজ ও আলবার গোলে শনিবার এইবারের মাঠ থেকেই ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি।

সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ৩১ ম্যাচ অপরাজিত থাকার নিজেদের রেকর্ড স্পর্শ করলো এরনেস্তো ভালভেরদের দল। এর আগে ২০১০-১১ মৌসুমে পেপ গুয়ার্দিওলার অধীনে রেকর্ডটি গড়েছিল তারা।

প্রতিপক্ষের মাঠে নিজেদের গুছিয়ে নিতে কিছুটা সময় নেয় বার্সা। ম্যাচের শুরুতেই বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের পরীক্ষা নেয় এইবার। ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমণ করে খেলতে থাকে স্বাগতিকরা। শুরুতেই গোলেরও কয়েকটি সুযোগ তৈরি করে দলটি। তবে প্রথম মিনিটে জসে আঞ্জেলের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ম্যাচের সপ্তম মিনিটে ডানদিক থেকেই গার্সিয়ার নেয়া শট ফিরিয়ে দেন বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

ম্যাচের ১৬তম মিনিটে খেলার ধারার বিপরীতে প্রথম সুযোগেই গোল আদায় করে নেয় বার্সেলোনা। লিওনেল মেসির নিখুঁতভাবে বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে এক ঝটকায় গোলরক্ষককে কাটিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেস। চলতি লিগে এটি ১৭তম গোল।

তবে তিন মিনিট পরেই সমতায় ফিরতে পারতো স্বাগতিকরা। প্রায় ২৫ গজ দূর থেকে ফাবিয়ান ওরেয়ানা জোরালো শটে টের স্টেগেনকে পরাস্ত করে। কিন্তু বল লাগে ক্রসবারে।

৩৭ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পান মেসি। সুয়ারেজ গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল দেন মেসিকে। তবে আর্জেন্টাইন এই তারকার নেয়া শট লাগে দূরের পোস্টে। চার মিনিট পর তার রক্ষণচেরা পাস ধরে ১২ গজ দূর থেকে গোলরক্ষক বরাবর শট মেরে বসেন আলবা।

বিরতি থেকে ফিরে বড় ধাক্কা খায় স্বাগতিকরা। ম্যাচের ৬৬ মিনিটে বুসকেটসকে ফাউল করায় হলুদ কার্ড দেখেন পাপে দিউপ। রেফারির সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে বলে পাঞ্চ করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন শুরু থেকে দারুণ খেলা চিলির মিডফিল্ডার ওরেয়ানা। খানিক পর রেফারির আরেকটি সিদ্ধান্তের প্রতিবাদ করায় দলটির কোচ হোসে লুইস মেন্দিলিবার ডাগআউট থেকে বহিষ্কৃত হন।

ম্যাচের ৮৮ মিনিটে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করে আলবা। মেসির শট গোলরক্ষক ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল ফাঁকায় পেয়ে অনায়াসে জালে ঠেলে দেন স্প্যানিশ এই ডিফেন্ডার।

এই জয়ে ২৪ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলো বার্সেলোনা। এ ছাড়া এক ম্যাচ কম খেলে দুই নম্বরে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের (৫২) সঙ্গে তারা ব্যবধান বাড়ালো ১০ পয়েন্টের। আর চতুর্থ স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ২২ ম্যাচে ৪২।

আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে চেলসির মাঠে খেলতে যাবে বার্সেলোনা।

সূত্র: গোল ডট কম

একে// এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি