ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

সূচক বেড়েছে দেশের উভয় পুঁজিবাজারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৯, ১৪ ফেব্রুয়ারি ২০১৮

সূচক বেড়েছে দেশের পুঁজিবাজারে
সূচক বেড়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের। বুধবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৭৫টির, কমেছে ১২৫টির, আর ৩৫টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স প্রায় ১৪ পয়েন্ট বেড়ে উঠে আসে ৬ হাজার ১০২ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৬২১ কোটি ১৯ লাখ টাকা। সূচক বেড়েছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৪১টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৪২টির, কমেছে ৭৫টির, আর ২৪টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ২৬ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।
    
রিলায়েন্স ইন্স্যুরেন্স
রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ১৮ ফেব্রুয়ারি। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


প্রাইম ফাইন্যান্স
প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৯ ফেব্রুয়ারি। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


ইউনাইটেড ফাইন্যান্স
ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২২ ফেব্রুয়ারি। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


শেয়ারের দরবৃদ্ধি নিয়ে প্রশ্ন
শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্য সংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স ও শ্যামপুর সুগার মিলস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে কোম্পানিগুলো এই জবাব দেয়।


স্টক ডিভিডেন্ড বণ্টন
অনুমোদিত স্টক ডিভিডেন্ড সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে পাঠিয়েছে ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।


স্পট মার্কেটের খবর
১৫ ফেব্রুয়ারি থেকে দুই কার্যদিবস গ্রামীণফোন ও আরএকে সিরামিক বাংলাদেশ লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হবে।   

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি