ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

সূচকের বড় পতন দেশের পুঁজিবাজারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৯, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

সূচকের বড় পতন হয়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর হারিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান। রোববার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৬টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ২৭০টির, আর ১৭টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯৯ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৯৫০ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৪৪০ কোটি ২৩ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২২৭টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ১৭৬টির, আর ১৪টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৩০ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।
   
প্রাইম ফাইন্যান্স
প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৯ ফেব্রুয়ারি। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

ইউনাইটেড ফাইন্যান্স
ডাচবাংলা ব্যাংক ও ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২২ ফেব্রুয়ারি। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

গ্লাক্সো স্মিথক্লাইন
গ্লাক্সো স্মিথক্লাইন বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৭ ফেব্র“য়ারি। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

শেয়ারের দরবৃদ্ধি নিয়ে প্রশ্ন
শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্যসংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে ফাইন ফুডস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে কোম্পানিটি এই জবাব দেয়।

স্পট মার্কেটের খবর
১৯ ও ২০ ফেব্রুয়ারি ইনটেক লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হবে।
   
শেয়ারের রেকর্ড ডেট
১৯ ফেব্রুয়ারি রেকর্ড ডেটের কারণে গ্রামীণফোন ও আরএকে সিরামিক বাংলাদেশ লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিগুলো।  


টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি