ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সেঞ্চুরি হাঁকিয়ে জবাব দিলেন বিরাট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২২, ১৫ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৯:১২, ১৭ জানুয়ারি ২০১৮

সমালোচনার জবাব ব্যাটেই দিলেন ভারত অধিনায়ক। শচিনের পর বিরাট কোহলিই একমাত্র ভারত অধিনায়ক যিনি দক্ষিণ আফ্রিকায় শতরানের নজির গড়লেন। এখানেই শেষ নয়, আছে আরও। ভারত অধিনায়ক হিসেবে বিদেশের মাটিতে সবথেকে বেশি টেস্ট শতরানের নজিরও গড়লেন বিরাট কোহলি।
ভারত অধিনায়ক হিসেবে ২২ ইনিংসে এখনও পর্যন্ত ৭টি শতরান করেছেন বিরাট। এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন আজহারউদ্দিন (৪১ ইনিংসে ৫ শতরান)। এরপরই এই তালিকায় আছেন ভারতের ‘সর্বকালের সেরা ব্যাটসম্যান` শচিন (২১ ইনিংসে ৪ শতরান)। অধিনায়ক হিসেবে ৩০ ইনিংসে ৪ শতরান রয়েছে রাহুল দ্রাবিড়ের। উল্লেখ্য, এই তালিকায় একমাত্র বাঁ হাতি হিসেবে রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। ৪৩ ইনিংসে ৩টি শতরান রয়েছে প্রিন্স অব কলকাতার।
দক্ষিণ আফ্রিকার সঙ্গে শুরুটা একেবারেই ভাল হয়নি বিরাটের। কেপটাউনে ফিল্যান্ডারদের আগুনে বোলিংয়ের সামনে কার্যত আত্মসমর্পণ করেছিল বিশ্বের এক নম্বর দেশ। হতাশ করেছেন বিরাটও। প্রথম ইনিংসে পুরনো রোগে আক্রান্ত হয়ে স্লিপে ক্যাচ দিয়েছেন ভারত অধিনায়ক। আর দ্বিতীয় ইনিংসে ফিল্যান্ডারের ফাঁদে পা। বিরাট রান পাননি। আর এতেই শুরু হয় সমালোচনার ঝড়। বিদেশের মাটিতে বিরাট আদৌ দাঁড়াতে পারবেন কিনা, সে নিয়েও অনেকে প্রশ্ন তোলেন। এবার জবাব দিলেন `চিকু`। সেঞ্চুরিয়ানে টেস্ট কেরিয়ারের ২১ নম্বর শতরান অর্জন করে ফেললেন আইসিসি র‍্যাঙ্কিংয়ে তিন নম্বরে থাকা বিরাট কোহলি। ১৫৪ বলে ১০৪ রান করে ক্রিজে আছেন ভারত অধিনায়ক। তাঁর সঙ্গে ব্যাটে আছেন অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন (২৩)। ভারত ৬ উইকেট হারিয়ে ২৩৩ (এ সংবাদ লেখা পর্যন্ত)।   

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি