ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সাগরে নিম্নচাপ

সেন্টমার্টিনে ৭ শতাধিক পর্যটক আটকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৩, ৯ ডিসেম্বর ২০১৭

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে সেন্টমার্টিনে ঘুরতে যাওয়া প্রায় সাত শতাধিক পর্যটক আটকা পড়েছেন। এদিকে, সাগরে ৩নং সতর্কতা সংকেত বজায় থাকায় শনিবার টেকনাফ থেকে কোনো জাহাজ সেন্টমার্টিন যায়নি।

স্থানীয় প্রশাসন জানিয়েছেন, আটকে পড়া পর্যটকরা নিরাপদে আছেন। তারা শুক্রবার সকালে সেন্টমার্টিনে ভ্রমণে গিয়েছিলেন।

এদিকে আজও সতর্কতা সংকেত বজায় থাকায় এদিন সকালে ঘাটে এসে প্রায় তিন হাজার পর্যটক সেন্টমার্টিন যেতে না পেরে ফিরে গেছেন।

কক্সবাজার আবহাওয়া অধিদফতর সূত্র জানিয়েছে, নিম্নচাপটি উত্তর-উত্তর-পশ্চিম দিকে ঘনীভূত হয়ে গভীর নিম্নচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে মেঘমালার সৃষ্টি হচ্ছে। এ কারণে অধিদফতর থেকে ৩নং সতর্ক সংকেত দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মাছ শিকার ও পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ জানান, শুক্রবার সন্ধার পর থেকে বৈরী আবহাওয়ার কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ হয়ে গেছে। এর ফলে সেন্টমার্টিনের প্রায় এক হাজার পর্যটক আটকা পড়েছিল। বৈরি আবহাওয়ার মধ্যেই শনিবার সকালে ঝুঁকি নিয়ে ট্রলারে করে প্রায় তিন শতাধিক পর্যটক টেকনাফ ফিরে গেছেন। দ্বীপে এখনও সাত শতাধিক পর্যটক আটকা পড়ে আছেন। তাদের যেন খাদ্য সংকটসহ কোনো ধরনের অসুবিধা না হয় সে ব্যাপারে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হোসেন ছিদ্দিক গণমাধ্যমকে জানিয়েছেন, বৈরী আবহাওয়ার কারণে নৌরুট বন্ধ করে দেয়া হয়েছে। সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকদের সার্বক্ষণিক খোঁজ-খবর নেয়া হয়েছে। তারা নিরাপদে আছেন। পরিস্থিতি স্বাভাবিক হলে তাদের টেকনাফে ফিরিয়ে আনা হবে।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি