ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সেন্সরে ‘একজন কবির মৃত্যু’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৪, ১৬ অক্টোবর ২০১৭ | আপডেট: ১২:০৯, ১৬ অক্টোবর ২০১৭

সেন্সরে জমা দেওয়া হয়েছে গণ-অর্থায়নে নির্মিত বাংলাদেশের প্রথম চলচ্চিত্রএকজন কবির মৃত্যু। এ খবর জানিয়েছেন, ছবির পরিচালক আবু সাইয়ীদ।

তিনি বলেন, ‘একজন কবির মৃত্যু’ চলচ্চিত্রটি এরইমধ্যে সেন্সরে জমা দিয়েছি। আশা করি, বিনাকর্তনে ছাড়পত্র পাবে চলচ্চিত্রটি। আমার ইচ্ছে আছে ছবিটি প্রথমে প্রেক্ষাগৃহে না মুক্তি দিয়ে বিভিন্ন চলচ্চিত্র উৎসবে পাঠানোর। বর্তমানে সেই প্রস্তুতিই চলছে। বিভিন্ন উৎসব ঘুরে আসার পরে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হবে।

আবু সাইয়ীদ জানান, ১০০ টাকা থেকে ৩০ হাজার ১ টাকা পর্যন্ত প্রদানের মধ্য দিয়ে চার হাজারের বেশি ব্যক্তি এই গণ-অর্থায়ন প্রক্রিয়ায় যুক্ত ছিলেন। এই প্রক্রিয়ার প্রসার লাভ ঘটার পর চলচ্চিত্র নির্মাণ কাজ শেষ করেন তিনি।

নিরীক্ষাধর্মী এ ছবির চিত্রগ্রহণের কাজ হয়েছে ঢাকা থেকে সিরাজগঞ্জ হয়ে বগুড়া জেলার ভান্ডারবাড়ি যাওয়ার রাস্তার বিভিন্ন অংশ ও ভান্ডারবাড়ি গ্রামসহ ঢাকার বিভিন্ন লোকেশনে। এতে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায় ও আইরিন সুলতানা।

চলচ্চিত্রটি নিয়ে অভিনেত্রী আইরিন বলেন, এটা একটি ব্যতিক্রমী গল্পের ছবি। কাহিনীটা বলতে চাই না। তবে আমার বিশ্বাস, ছবিটি দর্শক পছন্দ করবেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৭ অক্টোবর পাবলিক লাইব্রেরি সেমিনার হলে এক সংবাদ সম্মেলন ও সেমিনারের মধ্য দিয়ে গণ-অর্থায়নে চলচ্চিত্র নির্মাণের এই যাত্রা শুরু হয়। ওইদিন নির্মাতা আবু সাইয়ীদ গণ-অর্থায়নে চলচ্চিত্র নির্মাণের বিস্তারিত তুলে ধরেন এবং মূল প্রবন্ধ পাঠ করেন গবেষক-প্রাবন্ধিক আহমদ মাযহার ও সভাপতিত্ব করেন প্রাবন্ধিক মফিদুল হক।

 

এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি