ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সেমিফাইনালে কখন কার খেলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০২, ৮ জুলাই ২০১৮ | আপডেট: ১৩:৫৫, ৮ জুলাই ২০১৮

রাশিয়া বিশ্বকাপের তৃতীয় ধাপ শেষ। কোয়ার্টার ফাইনালে ব্রাজিল, সুইডেন, রাশিয়া ও উরুগুয়েকে হারিয়ে সেমিতে উঠেছে বেলজিয়াম, ইংল্যান্ড, ক্রোয়েশিয়া ও ফ্রান্স। ৩২টি দল থেকে এখন টিকে আছে মাত্র চার দল।
গত ১৪ জুন লুঝনিকি স্টেডিয়ামে জমকালো আয়োজনে পর্দা উঠেছিলো ফুটবলের এ মহাযজ্ঞের। আর কয়েকদিন পরে সেই লুঝনিকিতেই ১৫ জুন পর্দা নামবে ২১তম রাশিয়া বিশ্বকাপের। আর ইতোমধ্যে গ্রুপ পর্ব, শেষ ষোল’র পর বিদায় নিলো কোয়ার্টার ফাইনালের জমজমাট লড়াইও। এবার অপেক্ষা সেমিফাইনাল ও ফাইনালের।

চলুন দেখে নিই সেমিফাইনালে কে কার প্রতিপক্ষ-
৬ জুলাই শেষ আটের প্রথম ম্যাচে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে সেমিফাইনালে উঠে ফ্রান্স। অপর ম্যাচে সবসময়ের ফেভারিট ব্রাজিলের বিপক্ষে ২-১ ব্যবধানে জিতে দ্বিতীয় দল হিসেবে শেষ চার নিশ্চিত করে এবারের শিরোপা প্রত্যাশী বেলজিয়াম।
দ্বিতীয় দিনের (৭ জুলাই) প্রথম ম্যাচে সুইডেনের বিপক্ষে ২-০ গোলের জয়ে তৃতীয় দল হিসেবে শেষ চারে উঠে ইংল্যান্ড। দিনের অপর ম্যাচে রাশিয়াকে টাইব্রেকারেহারিয়ে সেমির লড়াইয়ে সামিল হয়েছে ক্রোয়েশিয়া।
আগামি ১০ জুলাই বাংলাদেশ সময় রাত ১২টায় বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ফ্রান্সকে মোকাবেলা করবে বেলজিয়াম। আর পরদিন অর্থাৎ ১১ জুলাই একই সময় ইংলিশদের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি