ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সৌদিতে তিন বাংলাদেশিসহ নিহত ৯

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৩, ২২ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৪:১৬, ২২ জানুয়ারি ২০১৮

সৌদি আরবের আল বাহা প্রদেশে ভ্যান উল্টে তিন বাংলাদেশিসহ ৯ প্রবাসী শ্রমিক নিহত হয়েছ। এঘটনায় আরও অন্তত ছয় জন আহত হয়েছেন। গত শনিবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।

সৌদি আরবের বিখ্যাত দৈনিক সৌদি গেজেটের এক প্রতিবেদনে বলা হয়, গত শনিবার ছুটির দিনে প্রবাসী শ্রমিকদের একটি দল ভ্যানে করে বেড়াতে যাচ্ছিলেন। কিন্তু ঝুঁকিপূর্ণ পাহাড়ি ওই রাস্তায় পাহাড় ধসে পড়লে ভ্যানটি উল্টে যায়। এতে ঘটনাস্থলেই আট প্রবাসী নিহত হন। আহত হন আরও ছয় জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে নেওয়ার পর ভারতীয় এক শ্রমিকের মৃত্যু হয়। 

নিহতদের মধ্যে তিন বাংলাদেশি হলেন-মালাম মিয়া, আলম শাহ মিয়া ও সাইফ উল ইসলাম আবু বশির। গুরুতর আহত অপর এক বাংলাদেশি নাগরিককে বাদশাহ ফয়সাল হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া নিহতদের মধ্যে চার মিশরীয় ও দুই ভারতীয় নাগরিক রয়েছেন। হতাহতদের সবাই একটি খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানে কাজ করতেন বলে জানা গেছে।

সৌদি গেজেটে বলা হয়, ছুটি কাটাতে প্রবাসী শ্রমিকরা কুনফুদা পাহাড়ি এলাকায় যাওয়ার পথে এই দুর্ঘটনার শিকার হন। কেবল সময় বাঁচাতেই তারা ওই পাহাড়ি রাস্তাটি ব্যবহার করছিল বলে আহতরা জানিয়েছেন। সৌদি রেড ক্রিসেন্ট, স্বাস্থ্য মন্ত্রণালয় ও জরুরি সহায়তা বিভাগের কর্মীরা দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ চালায়। আহতদের নিয়ে যাওয়া হয় অদূরবর্তী প্রিন্স মিসারি হাসপাতালে। পরে গুরুতর আহত এক বাংলাদেশি ও অপর এক ভারতীয় নাগরিককে বাদশাহ ফয়সাল হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়।

এদিকে আল বাহা প্রদেশের আমির প্রিন্স ড. হোসেম বিন সৌদ বিন আবদুল আজিজ নিহতদের পরিবারের প্রতি শোক জানিয়েছেন। এদিকে আহতদের দ্রুত ও বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার জন্য তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

সুত্র: সৌদি-গেজেট
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি