ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

স্কটল্যান্ডেও ট্রাম্পবিরোধী বিক্ষোভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৮, ১৬ জুলাই ২০১৮

যুক্তরাজ্যের লন্ডনের পর এবার স্কটল্যান্ড রাজ্যে ব্যাপক ট্রাম্পবিরোধী বিক্ষোভ হয়েছে। ট্রাম্পের মা ছিলেন একজন স্কটিশ। সে সূত্রে স্কটল্যান্ডে দু’দিনের ব্যক্তিগত সফরে গিয়ে ব্যাপক প্রতিবাদের মুখে পড়লেন ট্রাম্প। ট্রাম্পের সফরের বিরোধীতা করে এডিনবরাতে প্রায় নয় হাজার মানুষের বিক্ষোভ হয়েছে। এই শহরের মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ করেন।

সফর শেষে এয়ারফোর্স ওয়ানের প্লেনে করে ট্রাম্প স্কটল্যান্ড ত্যাগ করেন। তার সঙ্গে স্ত্রী মেলানিয়া ট্রাম্পও রয়েছেন। স্কটল্যান্ড সফর শেষে এবার হেলসিংকিতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা করার কথা রয়েছে।

স্কটল্যান্ড রাজ্যে হাজার হাজার মানুষ ট্রাম্পবিরোধী বিক্ষোভের মধ্যেই স্কটল্যান্ডে পা রাখেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইংল্যান্ডে দুদিনের সফর শেষে স্থানীয় সময় শুক্রবার রাতে স্কটল্যান্ডে পৌঁছান তিনি।

ট্রাম্পের গলফ রিসোর্ট রয়েছে আইরসায়ারে। সেখানেই তিনি তার টার্নবেরি গলফ রিসোর্টে অবকাশযাপন করেন।

ট্রাম্পের স্কটল্যান্ডে পা রাখার খবর শুনেই গ্লাসগোর জর্জ স্কয়ারে জড়ো হন বিক্ষোভকারীরা। বিভিন্ন ব্যানার ও ফেস্টুনে ট্রাম্পবিরোধী নানা স্লোগান লেখা হয়।
ট্রাম্প এর আগে অনেকবার স্কটল্যান্ড ভ্রমণ করেছেন। কিন্ত প্রেসিডেন্ট হওয়ার পর এই প্রথম সেখানে গেলেন আর বিক্ষোভের মুখে পড়লেন। ট্রাম্প স্কটল্যান্ডের ফাস্ট মিনিস্টারের সঙ্গেও দেখা করতে পারেন নাই। কারণ তিনি তার সঙ্গে
দেখা করতে রাজি হননি।

তথ্যসূত্র: বিবিসি।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি