ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ‘মর্গেজ ওয়ান’ ঋণব্যবস্থা চালু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২২, ১৪ আগস্ট ২০১৮

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ তার রিটেইল গ্রাহকদের জন্য ‘মর্গেজ ওয়ান’ নামে বাজারে প্রথমবারের মত হোম ফাইন্যান্সিং সমাধান, নতুন এক উদ্ভাবনী ঋণব্যবস্থা চালুু করার কথা ঘোষণা করেছে। আজ মঙ্গলবার ঢাকার স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত এক সংবাদ সন্মেলনে এ ঘোষণা করা হয়।

হোম ফাইন্যান্সিং ‘মর্গেজ ওয়ান’ একটি অপ্রতিদ্বন্দী ঋণ সেবা যা হোম লোন এর ধারায় ভিন্ন মাত্রা যোগ করবে। বর্তমান সময়ে যে সব হোম লোন চালু রয়েছে তাতে করে একজন গ্রাহক তার পূর্ণ ঋণের অপরিশোধিত আমানতের ওপর সুদ প্রদান করে থাকেন। ‘মর্গেজ ওয়ান’ এর মাধ্যমে একজন গ্রাহক শুধু তার গৃহীত ঋণের স্থিতি এবং তার চলতি হিসাবের স্থিতির পার্থক্যের ওপর সুদ প্রদান করবেন। এক্ষেত্রে ঋণ স্থিতির সর্বোচ্চ ২৫ শতাংশ পর্যন্ত তার চলতি হিসাবে দৈনন্দিন স্থিতির সঙ্গে সমন্নয় হতে পারে।

সূচনা বক্তব্যে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এর প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেন, আপনি যদি আমাদের চারপাশের পরিবর্তনের গতির দিকে তাকান, সেটা আর্থিক খাতেই হোক অথবা অন্য যেকোনো খাতেই হোক তাহলে অনুধাবন করতে পারবেন অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমানে আমরা দ্রুততম গতিতে চলছি। তেমনি আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, ভবিষ্যতে এই গতি সময়ের সঙ্গে সঙ্গে আরও বৃদ্ধি পাবে। ‘মর্গেজ ওয়ান’ এর মত অভিনব সেবা বাংলাদেশে মর্গেজ লোনের ক্ষেত্রে বৈচিত্র নিয়ে আসবে এবং পরিবর্তিত সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আরও উন্নত গ্রাহক সেবা নিশ্চিত করতে সক্ষম হবে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি