ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

স্বর্ণও এখন ভেজাল হয়ে যাচ্ছে: মোশাররফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৬, ১৭ জুলাই ২০১৮

বাংলাদেশ ব্যাংকের ভল্টে রাখা সোনার চাকতি এখন ভুতুড়েভাবে মিশ্র ধাতুতে পরিণত হচ্ছে’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত ‘বর্তমান নির্বাচন কমিশনের ভূমিকা এবং সরকারের নীল নকশা’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বর্ণের চাকতি এখন মিশ্র ধাতু হয়ে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, আজকের পত্রপত্রিকা দেখেন, বাংলাদেশ ব্যাংকের ভল্টে ৯৬৩ কেজি স্বর্ণ রাখা ছিল কিন্তু সেটি ২২ ক্যারেটের স্বর্ণের জায়গায় ১৮ ক্যারেটের স্বর্ণে পরিণত হয়েছে। জমা রাখা হয়েছিল সোনার চাকতি, তা হয়ে গেছে মিশ্র ধাতু। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের এক অনুসন্ধান প্রতিবেদনে এ ভয়ঙ্কর অনিয়মের তথ্য উঠে এসেছে। বাংলাদেশ ব্যাংকের ভল্টে রক্ষিত ৯৬৩ কেজি স্বর্ণ পরীক্ষা করে বেশির ভাগের ক্ষেত্রে এ অনিয়ম পেয়েছে।

প্রধান নির্বাচন কমিশনারকে আওয়ামী লীগের নেতা’ আখ্যায়িত করে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, এ নির্বাচন কমিশন গঠনের শুরু থেকে সরকারের গলদ রয়েছে। গঠনের সময় লোক দেখানো আলোচনা করে তারা তাদের পরীক্ষিত লোকদের এখানে স্থান করে দিয়েছে।

কোটা সংস্কার আন্দোলনের বিষয়ে প্রধানমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, প্রধানমন্ত্রী কোমলমতি শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণা করেছেন। সংসদে প্রধানমন্ত্রী নিজেই বলেছিলেন, কোনো কোটাই থাকবে না। এখন তিনি তার কথা রাখছেন না।

বাংলাদেশ ইয়ুথ ফোরাম সংগঠনের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে এবং সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাংবাদিক নেতা শওকত মাহমুদ, সাবেক সংসদ সদস্য আহসান হাবিব লিঙ্কন প্রমুখ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি