ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

হাতিরঝিলে প্রথমবারের মত প্রদর্শিত হলো ওয়াটার প্রোজেকশন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩২, ১৬ ডিসেম্বর ২০১৭

রাজধানীর হাতিরঝিলে দেশে প্রথমবারের মত প্রদর্শিত হলো ‘ওয়াটার প্রোজেকশন’। মহান বিজয় দিবস উপলক্ষ্যে শনিবার সন্ধ্যায় হাতিরঝিলের এমফি থিয়েটারে “সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের” শিরোনামে আয়োজিত অনুষ্ঠানে ‘ওয়াটার প্রোজেকশন’ প্রদর্শিত হয়।

পরিকল্পনা মন্ত্রণালয়ের উদ্যোগে ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতার এ অনুষ্ঠান সন্ধ্যায় ৭টায় শুরু হওয়ার কথা থাকলেও শুরু হয় রাত সাড়ে ৮টায়। এর আগে অনুষ্ঠানের সূচনা করেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। এমন ব্যতিক্রমী অনুষ্ঠান আয়োজনের উদ্দেশ্য নিয়ে মন্ত্রী ইটিভি অনলাইনকে বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন পর্যন্ত আমরা কী কী অর্জন করতে পেরেছি তা জাতির সামনে তুলে ধরতেই আমাদের এ আয়োজন। যে স্বাধীন সার্বভৌম আধুনিক বাংলাদেশের স্বপ্ন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখেছেন তার কতটুকু আমরা অর্জন করতে পেরেছি তা সবাই দেখুক। আমাদের সামনে এখন তিনটি লক্ষ্য। ২০২১, ২০৩০ এবং ২০৪১ সালের লক্ষ্য অর্জনের খুব কাছাকাছি আমরা”। এসময় তরুণদের উদ্দেশ্য করে পরিকল্পনা মন্ত্রী বলেন, “আমাদের এত যে আয়োজন সব কিছুই তরুণ প্রজন্মের জন্য। আমাদের সময় তো শেষ। এখন তারা এসে হাল ধরবে”।

অনুষ্ঠানের আয়জক ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ আলমগীর সাংবাদিকদের বলেন, “পরিকল্পনা মন্ত্রণালয় থেকে যখন আমাদের এ অনুষ্ঠানে পৃষ্ঠপোষক হবার আমন্ত্রণ করা হয় তখনই আমরা চেয়েছি দেশের উন্নয়নের সাক্ষী এমন একটি ঘটনার সাথে নিজেদেরকে শরিক করতে। দেশে প্রথমবারের মত অত্যাধুনিক প্রযুক্তির ওয়াটার প্রোজেকশন দেখালাম আমরা এখানে। এতদিন সবাই কোন টিভি বা পর্দায় কোন ছবি দেখেছে। আমরা দেখাচ্ছি ঝর্ণার পানিকে কীভাবে পর্দা বানিয়ে তার ওপর কোন ছবি দেখানো যায়। ভবিষ্যতেও দেশ ও দশের সার্থে এমন কোন উদ্যোগের আয়োজন করা হলে ম্যাক্স গ্রুপ পাশে থাকতে আগ্রহী”।

অনুষ্ঠানের অংশ নেয় শতাধিক সঙ্গীত শিল্পী। এদের মধ্যে তরুণ প্রজন্মের প্রত্যয় খান, পারভেজ, বুশরা জেবিন অন্যতম। এছাড়াও সংগীত পরিবেশন করেন মুক্তিযুদ্ধের সময়ের স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী এবং ফকির আলমগীর, ফাতেম তুজ জোহরার মত দেশ বরেণ্য শিল্পীরা। সংগীতের পাশাপাশি নৃত্য পরিবেশন করেন প্রায় অর্ধশতাধিক নৃত্যশিল্পী।

ঠিক ৮টা ৫৭মিনিটে শুরু হয় অনুষ্ঠানের মূল আকর্ষণ ওয়াটার প্রেজেন্টেশন। পানিকে ঝর্ণার মাধ্যমে ছড়িয়ে তার উপরে ফুটিয়ে তোলা হয় ছবি বা দৃশ্য। দুই ভাগে বিভক্ত ৫০ মিনিটের এ আয়োজনের প্রথম ভাগে ১৭৫৭ সালের পলাশীর যুদ্ধ থেকে বর্তমান সময়ের ইতিহাস দেখানো হয়। এতে বিশেষভাগে স্থান পায় স্বাধীন বাংলাদেশ গঠনে শেখ মুজিবুর রহমানের অবদানের ইতিহাসের কথা। দ্বিতীয় ভাগে দেখানো হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানান দিক। বিশেষ করে প্রধানমন্ত্রী হিসেবে তার নানান অর্জনের বিষয় ফুটে ওঠে এ অংশে।

এরপর ছিল দৃষ্টি নন্দন আতশবাঁজি এবং লেজার শো।

সবশেষে উপস্থিত দর্শকদের জন্য লাইভ গান পরিবেশ করেন জনপ্রিয় ব্যান্ড এলআরবি এবং চিরকুট।

প্রায় আড়াই ঘন্টার এ অনুষ্ঠান সরাসরি দেখার সুযোগ পান আমন্ত্রিত প্রায় ২ হাজার অতিথি। তবে থিয়েটারের বাইরে থাকা ব্যাপক উৎসুক জন সাধারণের জন্য পুরো হাতিরঝিল জুড়ে ৭টি এলইডি পর্দা ও সাউন্ড সিস্টেমের ব্যবস্থা করে আয়োজকেরা। ওয়ান মোর জিরো কমিউনিকেশন এর ব্যবস্থাপনার এ অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে গান বাংলা টেলিভিশন এবং এটিএন বাংলা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি