ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

‘হাথুরুর চলে যাওয়ায় দলের ভরাডুবি নয়’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০১, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

বাংলাদেশ ক্রিকেট দলের টানা ব্যর্থতার পেছনে যখন টাইগারদের কোচ শূণ্যতাকে দোষছেন ক্রিকেট প্রেমীরা, তখন সাবেক ক্রিকেটার -অলরাউন্ডার মোহাম্মদ রফিক বলছেন, কোচ শূন্যতা নয়, বরং খেলোয়াড়দের সমন্বয়ের অভাব ও অনভিজ্ঞতাই এই টানা পরাজয়ের জন্য দায়ী।

এর আগে, ত্রিদেশীয় সিরিজের পূর্ব মুহূর্তে হঠাৎ করেই বাংলাদেশ দলের কোচিংয়ের দয়িত্ব ছেড়ে দেন চন্ডিকা হাথুরু সিংহে। বাংলাদেশ হয়ে পড়ে কোচ শূন্য। এরপরই লঙ্কান দলের দায়িত্ব নেন হাথুরু। এতেই রাতারাতি পাল্টে যায় লঙ্কান ক্রিকেট। বাংলাদেশের মাটিতে সাকিব-তামিমদের হারিয়ে জিতে নেয় ত্রিদেশীয় সিরিজের শিরোপা।

এরপর টেস্ট সিরিজে ১-০ তে জিতে সিরিজ নিশ্চিত করে সাঙ্গাকারার উত্তরসূরীরা। শেষ পর্যন্ত টি-২০ তেও বাংলাদেশকে হোয়াইটওয়াশের লজ্জা দিলো লঙ্কানরা। এরপরই চারদিক থেকে বাংলাদেশ ক্রিকেট নিয়ে সমালোচনার ঝড় ওঠে। বিশেষ করে কোচ শূন্যতা আর ম্যানেজমেন্টকেই দায়ী করছে ক্রিকেট প্রেমীরা।

এদিকে দলে ঘন ঘন নতুন মুখ আনার বিপক্ষে মত দিয়েছেন রফিক। তিনি বলেন, দলে দ্রুত পরিবর্তন আনলে একটি দল ভারসাম্যহীন হয়ে পড়ে। এদিকে জাতীয় দল ও ডেভলাপমেন্ট টিমের মাঝামাঝি বাংলাদেশ এ দল থাকা প্রয়োজন বলে মনে করেন রফিক। এ ছাড়া দেশে দ্রুত গতির বোলারেরও অভাব রয়েছে বলে জানিয়েছেন এ অলরাউন্ডার। এ সময় দ্রুত গতি বোলারের অভাবের কথা জানিয়ে তিনি বলেন, অন্যান্য দেশের বোলাররা যেখানে ১৩৫ থেকে ১৫৫ কিলোমিটার গতিতে বল করছে, সেখানে আমাদের খেলোয়াড়রা করছে ১২৫ থেকে ১৩৫ কিলোমিটার গতিতে।

এএ/ এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি