ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

হাসপাতালে এইচআইভি আক্রান্ত দুই রোহিঙ্গা নারী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১১, ২৫ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২১:১০, ২৫ সেপ্টেম্বর ২০১৭

মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে দমন-পীড়নের মুখে বাংলাদেশে পলিয়ে আসা রোহিঙ্গাদের মধ্যে এইডসে আক্রান্ত দুই নারীকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আনা হয়েছে।

কক্সবাজারের উখিয়ার শরণার্থী শিবির থেকে রোববার রাতে তাদের পাঠানো হয়। চমেক পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

চমেক পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, এইচআইভি ভাইরাস আক্রান্ত নারীদের একজনের বয়স ৫০ বছর, অন্যজনের ৬০ বছর। সরকারি হিসেবে বাংলাদেশে এ পর্যন্ত ৪ হাজার ১৪৩ জনের মধ্যে এইচআইভি সংক্রমণের তথ্য পাওয়ার কথা এই বছরই জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এর মধ্যে ৬৫৮ জনের মৃত্যু ঘটে বলে জানান তিনি।

এইডস আক্রান্ত দুই নারীর সঙ্গে সাপের দংশেনের শিকার এক যুবককেও কুতুপালং শরণার্থী শিবির থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত ২৫ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে পুলিশ পোস্ট ও সেনা ক্যাম্পে রোহিঙ্গা বিদ্রোহীদের হামলার পর থেকে সীমান্তে নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশের ঢল নামে। শরণার্থীর সংখ্যা এরই মধ্যে ৪ লাখ ছাড়িয়েছে।

পালিয়ে আসা রোহিঙ্গাদের মধ্যে প্রথম দিকে যারা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিল, তাদের বেশির ভাগের ছিল গুলি ও বোমার জখম। এখন নানা রোগে আক্রান্তরাও আসছেন। চিকিৎসা শেষে রোহিঙ্গাদের আবার কক্সবাজারে শরণার্থী শিবিরে ফেরত পাঠানো হয়।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি