ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

হোটেল ওলি’র বিস্ফোরণ মামলার তদন্ত ১ বছরেও শেষ হয়নি(ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫০, ১৫ আগস্ট ২০১৮

এক বছরেও শেষ হয়নি রাজধানীর পান্থপথে হোটেল ওলি’র বিস্ফোরণ মামলার তদন্ত। এ পর্যন্ত ১৪ জন গ্রেফতার হলেও জামিনে আছে দুজন। এদিকে শিগরিরই তদন্ত শেষ করে অভিযোগপত্র দেয়া হবে জানিয়ে কর্মকর্তারা বলেছেন ১৫ই আগস্ট ধানমন্ডির ৩২ নম্বরে হামলার পরিকল্পনা করেছিল জঙ্গিরা।

২০১৭ সালের ১৪ই আগস্ট নব্য জেএমবির সদস্য সাইফুল বোমা নিয়ে ওলিও ইন্টারন্যাশনালের একটি কক্ষে উঠে। উদ্দেশ্য ছিল ১৫ আগস্ট ধানমন্ডির ৩২ নম্বরে বোমা হামলা। গোপন সংবাদেও ভিত্তিতে ১৪ই আগস্ট রাত থেকে ওলিও হোটেল ঘেরাও করেন আইন শূংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ভোরের দিকে আত্মঘাতি বিস্ফোরনে মারা যায় জঙ্গী সাইফুল।

ঘটনার পরদিন কলাবাগান থানার এসআই সৈয়দ ইমরুল সাহেদ বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করেন। হামলার মূল পরিকল্পনাকারী জঙ্গি আকরাম হোসেন নিলয়কে ২১ মার্চ বগুড়া থেকে গ্রেফতার করে পুলিশ। ডিএমপির তথ্য মতে, এ মামলায় গ্রেফতার হয় মোট ১৪ আসামী। এর মধ্যে ১০ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তবে জামিন পেয়েছে আবু তোরাব খান ও হুমায়রা জাকির নাবিলা।

কাউন্টার টেরোরিজম ইউনিট বলছে, শিগগিরই তদন্ত শেষ করে অভিযোগপত্র আদালতে জমা দেয়া হবে।

এদিকে ডিএমপি জানিয়েছে, জঙ্গিদের পরিকল্পনা ছিল ৩২ নম্বরে হামলা করে আন্তর্জাতিকভাবে নিজেদের অবস্থান তুলে ধরা। তা নস্যাৎ করা হয়েছে এবং দেশের প্রচলিত আইনে অপরাধীদের সর্বোচ্চ সাজা নিশ্চিত করা হবে। 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি