ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

হ্যারি-মেগানের বিয়েতে উপস্থিত ছিলেন প্রিন্সেস ডায়না! (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৭, ২১ মে ২০১৮ | আপডেট: ০৯:৫৫, ২২ মে ২০১৮

গত শনিবার অনুষ্ঠিত হলো প্রিন্স হ্যারি ও মেগান মর্কেলের মধ্যেকার বিয়ে। হ্যারির মা ও মেগানের শ্বাশুড়ি ১৯৯৭ সালে সড়ক দুর্ঘটনায় নিহত হওয়া প্রিন্সেস ডায়নাও এই বিয়েতে উপস্থিত ছিলেন।

স্বশরীরে উপস্থিত না থেকেও রাজকীয় এই বিয়ের সব জায়গাতেই ছিলেন প্রিন্সেস ডায়না। পৃথিবী জুড়ে কোটি মানুষের মনে জায়গা করে নেওয়া এই সাবেক রাজবধূ বিয়েতে ছিলেন সবার স্মরণে, স্মৃতিতে।

মৃত মায়ের প্রতি শ্রদ্ধা জানতে ভোলেননি ডায়ানার ছোট ছেলে প্রিন্স হ্যারি। স্বামীর পাশাপাশি শ্রদ্ধা জানিয়েছেন বিয়ের কনে ও সাবেক মার্কিন টিভি অভিনেত্রী মেগান মর্কেল।

বিয়ের আগে বাগদানের সময় প্রিন্সেস ডায়নার না থাকার বিষয়ে দুঃখ প্রকাশ করেছিলেন এই জুটি। বিয়ের মূল আসরে মা ডায়নার জন্য একটি আসন বরাদ্দ রেখেছিলেন প্রিন্স হ্যারি। উইন্ডসর দূর্গের সেন্ট জর্জ গীর্জার সেই আসনটি বিয়ের পুরোটা সময় খালিই ছিল।

ডায়নার বড় ছেলে ও বড় ভাই প্রিন্স উইলিয়ামের পাশেই বরাদ্ধ ছিল প্রিন্সেস ডায়নার আসনটি।

শুধু তাই নয়, বিয়ে সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়েও ছিল ডায়নার প্রভাব। প্রিন্স হ্যারি তার বধূ মেগানকে যে আংটিটি উপহার দিয়েছেন সেখানকার দুইটি হীরা ছিল ডায়নার সংগ্রহের। বিয়ের দিন মেগানের হাতে যে সাদা গোলাপ গুচ্ছ ছিল তাও ছিল প্রিন্সেস ডায়নার প্রিয় ফুল বলে। ডায়না তার জীবনের শেষ দিকে অ্যালথ্রপ নামক একটি জায়গায় থাকতেন। সেখানকার বাগানেরই ফুল দিয়ে ওই গোছাটি সাজানো ছিল। ওই বাগান রোপন করেছিলেন ডায়না নিজেই।

এছাড়াও বিয়ের মূল পর্বে আমন্ত্রিত ৬০০ জন অতিথির মধ্যে ছিলেন ডায়নার ভাই ও বোন। এল স্পেনসার প্রিন্স হ্যারির মামা আর লেডি জেন ফেলো খালা। ডায়নাকে বলা হতো ‘জনগণের রাজকুমারী’। ডায়নার এই নামের প্রতি সম্মান জানিয়ে প্রিন্স হ্যারি উইন্ডসর দূর্গে আমন্ত্রণ জানিয়েছিলেন প্রায় দুই হাজার সাধারণ নাগরিককে। 

ডায়নার প্রতি হ্যারির ভালোবাসার বিষয়ে বিয়ের আগে মেগান এক সাক্ষাৎকারে বলেছিলেন, “হ্যারি প্রতি মুহুর্তে তার মা’কে স্মরণ করেন। আমাদের খুব খারাপ লাগছে যে, আমাদের বিশেষ মুহুর্তে তিনি আমাদের সঙ্গে নেই”।

আর প্রিন্স হ্যারি বলেন, “মেগানকে যে আংটি আমি দিয়েছি তাতে ওনার (ডায়নার) হীরা আছে। এটা এমন যে, আমাদের এই পাগলামি ভরা জীবনে তিনি আমাদের সঙ্গে আছেন”।

 এইচএসএইচ/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি