ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

১০০ দিন পর অন্তর্বর্তী নির্বাচন যুক্তরাষ্ট্রে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৯, ২৯ জুলাই ২০১৮

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প তার প্রথম দুই বছর শাসনামলের বিষয়ে জনগণের মুখোমুখি হতে যাচ্ছেন। আর ১০০ দিন পর অন্তর্বর্তী নির্বাচনে রায় দেবে যুক্তরাষ্ট্রের জনগণ। ধারণা করা হচ্ছে, এই তিন মাস পরের নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পাবে ডেমোক্রেটরা।

মার্কিন সিনেটের নিম্নকক্ষে সংখ্যাগরিষ্ঠতা পেতে ডেমোক্রেটদের দরকার হবে ২৩টি আসন। আর সিনেটে সংখ্যাগরিষ্ঠতা পেতে প্রয়োজন হবে মাত্র দুইটি আসন। তবে সংখ্যাগরিষ্ঠতা পাওয়া ডেমোক্রেটদের জন্যও সহজ হবে না।

এদিকে ট্রাম্পের জন্য আছে একটি সুখবর। গত শুক্রবার প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, দেশের অর্থনীতি সামগ্রিকভাবে বেড়েছে। চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে দেশের অর্থনীতির আকার বেড়েছে ৪ দশমিক ১ শতাংশ। ২০১৪ সালের পর এটিই সর্বোচ্চ।

তবে ট্রাম্পের জন্য দুঃসংবাদ এই যে, ট্রাম্পের সমর্থনে দ্বিধা বিভক্ত রিপাবলিকান সিনেটররা। অনেকে ট্রাম্পের পক্ষে থাকলেও অনেকেই আবার ট্রাম্পের বিপক্ষে অবস্থান নিচ্ছেন। ট্রাম্প বিরোধীদের যুক্তি, বেশিরভাগ মার্কিনীদের কাছে অপছন্দনীয় এবং বিতর্কিত তিনি।

নির্বাচনের জন্য রিপাবলিকান সিনেটরদের সমর্থন চেয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। অভিবাসনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে নিজ দলের সিনেটরদের জোর দিতে বলেন তিনি। উলটো দিকে, স্বাস্থ্য খাতে বহুল জনপ্রিয় ওবামা কেয়ার বাতিল করার অজুহাতে ট্রাম্পের বিপক্ষে জনমত গঠনে কাজ করবে ডেমোক্রেটরা।

সূত্রঃ সিএনএন

//এস এইচ এস//    


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি