ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

১০৩ শিক্ষক নিয়োগ দেবে প্রতিরক্ষা মন্ত্রণালয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৮, ২৮ নভেম্বর ২০১৭ | আপডেট: ২২:৩১, ৩০ নভেম্বর ২০১৭

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সামরিক ভূমি ও সেনানিবাস অধিদফতরের অধীনে বিভিন্ন ক্যান্টনমেন্ট বোর্ড পরিচালিত বিদ্যালয়ে সহকারী ও জুনিয়র শিক্ষক পদে ১০৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন।

 পদের নাম ও পদসংখ্যা

জীববিজ্ঞান বিষয়ে- দুই জন, ব্যবসায় শিক্ষায়- দুই, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে- চার জন, কৃষিতে -তিন জন, গার্হস্থ্য অর্থনীতিতে -দুই জন , শরীরচর্চা  -তিন, ধর্ম - ছয় এবং চারু ও কারুকলা বিষয়ে- ১৪ জনকে এবং  জুনিয়র শিক্ষক হিসেবে ৮৭ জনকে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা:

সহকারী শিক্ষক পদে আবেদনের জন্য এনটিআরসিএ নিবন্ধিত হতে হবে। সব পদে একটির বেশি তৃতীয় বিভাগ অথবা শ্রেণি বা জিপিএ ২.৫-এর কম গ্রহণযোগ্য নয়।

প্রার্থীর বয়সসীমা হবে ১ জুলাই ২০১৭ তারিখে ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

আবেদন করবেন যেভাবে

আবেদনের জন্য ওয়েবসাইট www.dmlc.gov.bd তে প্রবেশ করে নির্ধারিত ফরম ডাউনলোড করে প্রয়োজনীয় তথ্য দিয়ে তা পূরণ করে সোনালী ব্যাংকের যেকোনো শাখা থেকে সহকারী শিক্ষক পদের জন্য ৭০০ ও জুনিয়র শিক্ষক পদের জন্য ৫০০ টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার যুক্ত করতে হবে।

নির্ধারিত সময়ের মধ্যে মহাপরিচালক, সামরিক ভূমি ও সেনানিবাস অধিদফতর, প্রতিরক্ষা মন্ত্রণালয়, ঢাকা সেনানিবাস, ঢাকা-১২০৬- এই ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে।

 এছাড়াও বিজ্ঞপ্তিটি সরাসরি দেখতে প্রতিষ্ঠানটির এই লিংক দেখুন-

http://www.dmlc.gov.bd/images/pdf/NoticeBoard/Recruitment/teacher%20circular.jpg

 আবেদনের শেষ সময়:

 আগ্রহী প্রার্থীরা আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

 

এম/এসএইচ

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি