ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

১০৭ জনবল নেবে বিআইডব্লিউটিএ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৬, ২৩ এপ্রিল ২০১৮ | আপডেট: ১২:২৮, ২৬ এপ্রিল ২০১৮

জনবল নিয়োগ দেবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানটি ১০টি পদে সর্বমোট ১০৭ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। অস্থায়ীভাবে শূন্য পদগুলোয় নিয়োগের জন্য সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সরকারি চাকরির প্রতি আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারেন। তার আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার। মিলিয়ে নিন যোগ্যতার মাপকাঠি। আর প্রস্তুতি শুরু করুন এখন থেকেই।
যেসব পদে নিয়োগ
ডবআইডবিøউটিএর সহকারী যান্ত্রিক প্রকৌশলী/তৎসম, সহকারী প্রকৌশলী, উপসহকারী প্রকৌশলী (মেরিন/যান্ত্রিক)/তৎসম, উপসহকারী প্রকৌশলী (পুরকৌশল)/তৎসম, কারিগরি সহকারী (মেকানিক্যাল)/তৎসম, কারিগরি সহকারী, ডিজেল মেকানিক/তৎসম, ইলেকট্রিশিয়ান (জাহাজ)/তৎসম, ওয়েল্ডার, গ্রিজার পদে জনবল নেওয়া হবে।
যোগ্যতা
প্রতিটি পদের বিপরীতে আলাদা আলাদা যোগ্যতা চাওয়া হয়েছে নিচে বিস্তারিত দেওয়া হলো
সহকারী যান্ত্রিক প্রকৌশলী/তৎসম
পদটিতে ছয়জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা মেকানিক্যাল কিংবা মেরিন ইঞ্জিনিয়ারিংয়ে ¯œাতক পাশ করতে হবে এই পদে আবেদনের জন্য। চাকরির বয়সসীমা ২১ থেকে ৩০ বছর, তবে মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি নাতনিদেও বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।
সহকারী প্রকৌশলী
পদটিতে চারজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা পুর-কৌশল ও পানিসম্পদ বিজ্ঞানে ¯œাতক ডিগ্রিধারী। চাকরির বয়সসীমা ২১ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি নাতনিদেও জন্য বয়স শিথিলযোগ্য। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।
উপসহকারী প্রকৌশলী (মেরিন/যান্ত্রিক)/তৎসম
পদটিতে ছয়জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা নৌ-প্রযুক্তি কিংবা যন্ত্র প্রকৌশল বিভাগে ¯œাতক ডিগ্রিধারীরা আবেদন করতে পাবেন। চাকরির বয়সসীমা ২১ থেকে ৩৫ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।
উপসহকারী প্রকৌশলী (পুরকৌশল)/তৎসম
পদটিতে চারজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা পুরকৌশলে ডিপ্লোমা ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন । চাকরির বয়সসীমা ২১ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।
কারিগরি সহকারী (মেকানিক্যাল)/তৎসম
পদটিতে ১২ জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা এসএসসিসহ সংশ্লিষ্ট ট্রেডে দুই বছরের প্রশিক্ষণ। চাকরির বয়সসীমা ২১ থেকে ৩০ বছর, তবে মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি নাতনিদেও বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।
কারিগরি সহকারী
পদটিতে নয়জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা এসএসসিসহ কোনো অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে সার্ভে ফাইনাল পাশ হতে হবে। চাকরির বয়সসীমা ২১ থেকে ৩০ বছর, তবে মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি নাতনিদেও বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।
ডিজেল মেকানিক/তৎসম
পদটিতে সাতজনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ৬ মাস প্রশিক্ষণের সনদ। চাকরির বয়সসীমা ২১ থেকে ৩০ বছর, তবে মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি নাতনিদেও বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।
ইলেকট্রিশিয়ান (জাহাজ)/তৎসম
পদটিতে সাতজনকে নিয়োগ দেওয়া হবে। সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞতার সরকারি সনদধারীরা আবেদন করতে পারবেন এ পদে। চাকরির বয়সসীমা ২১ থেকে ৩০ বছর, তবে মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি নাতনিদেও বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।
ওয়েল্ডার
পদটিতে ছয়জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা এসএসসিসহ ওয়েল্ডিংয়ের কাজে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা ২১ থেকে ৩০ বছর, তবে মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি নাতনিদেও বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।
গ্রিজার
পদটিতে ৪৬ জনকে নিয়োগ দেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা এসএসসি কিংবা সমমানের যোগ্যতাসহ সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা ২১ থেকে ৩০ বছর, তবে মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি নাতনিদেও বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার থেকে ২১ হাজার ৮০০ টাকা।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা শুধু www.jobsbiwta.gov.bd- এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদনপত্র পূরণ করতে পারবেন।  
আবেদনের সময়সীমা
এরইমধ্যে শুরু হয়ে গেছে আবেদনপ্রক্রিয়া। আগামী ৩০ এপ্রিল-২০১৮ পর্যন্ত আবেদন করা যাবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি