ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

২ ডিসেম্বর সারাদেশে উদযাপিত হবে পবিত্র ঈদ-ই- মিলাদুন্নবী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৬, ২৯ নভেম্বর ২০১৭

আগামী ২ ডিসেম্বর (১২ রবিউল আউয়াল) শনিবার পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী। মহানবী হযরত মুহাম্মদ (সা.)`র জন্ম ও ওফাত দিবস। যথাযোগ্য ধর্মীয় মর্যদা ও ভাবগাম্ভীর্যের সাথে সারাদেশে উদযাপিত হবে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে রয়েছে সরকারি, আধা-সরকারি ভবন, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, বেসরকারি ভবন ও সশস্ত্র বাহিনীর সব স্থাপনাসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা, ‘কালিমা তায়্যিবা’ লিখিত ব্যানার ঢাকা মহানগরীর গুরুত্বপূর্ণ ট্রাফিক আইল্যান্ড ও লাইট পোস্টে প্রদর্শন করা। এছাড়াও পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ওইদিন রাতে সরকারি ভবনসমূহ ও গুরুত্বপূর্ণ সামরিক স্থাপনাসমূহে আলোক সজ্জ্বার ব্যবস্থা করা হবে।  

দিবসটি উপলক্ষে গতকাল মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে এক আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন ধর্ম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আনিছুর রহমান। অনুষ্ঠিত সভায় সিদ্ধান্ত হয়, সারাদেশের সিটি করপোরেশন, সশস্ত্র বাহিনী বিভাগ, পৌরসভা, বেসরকারি সংস্থাসমূহে হযরত মুহাম্মদ (সা.) এর জীবন ও কর্মের ওপর আলোচনা সভা ও মিলাদ মাহফিলের ব্যবস্থা করা হবে। দিবসটির যথাযোগ্য গুরুত্ব তুলে ধরে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে বিশেষ অনুষ্ঠান প্রচার করা হবে।

সভায় আরও সিদ্ধান্ত হয়, পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে দেশের সব হাসপাতাল, কারাগার, সরকারি শিশু সদন, বৃদ্ধ নিবাস, মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশনের ব্যবস্থা করা হবে।

বিদেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও মিশনসমূহ যথাযথভাবে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) পালন করবে। শিশু একাডেমি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করবে। এ উপলক্ষে সারাদেশে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

 

একে/এমআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি