ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

২ দিনের ছুটিতে মিললো ৯ দিনের ছুটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৮, ২৭ এপ্রিল ২০১৮ | আপডেট: ২৩:৫৯, ২৭ এপ্রিল ২০১৮

২৭ এপ্রিল শুক্রবার থেকে আগামী ৫ মে শনিবার পর্যন্ত মোট ৯ কার্যদিবস থাকলেও সরকারি ছুটি আছে ৭ দিন। কমস্থল খোলা থাকবে দুদিন। ৩০ এপ্রিল সোমবার ও ৩ মে বৃহস্পতিবারই চালু থাকবে সরকারি কার্যক্রম। ফলে ওই দু’দিন ছুটি নিলেই মিলবে টানা ৯ দিন ছুটি।

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে হঠাৎ ছুটি যেন গ্রীস্মের মধ্যে এক পশলা বৃষ্টি হয়ে ধরা দিয়েছে। তাই অনেক কর্মজীবী মানুষই দুদিনের ছুটি নিয়ে একটি লম্বা ছুটি পেয়ে গেছেন। এরইমধ্যে অনেক অফিসের কর্মকর্তা-কর্মচারী ৩০ এপ্রিল ও ৩ মে ছুটি ‘ম্যানেজ’ করে রওনা হয়েছেন গ্রামের বাড়ি। আবার অনেকে পরিবার-পরিজন নিয়ে রাজধানী ছেড়ে দূরে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করছেন। তাই, রাজধানীর কমলাপুর রেলস্টেশন, যাত্রাবাড়ি-সায়েদাবাদ-মতিঝিল-মহাখালি বাসস্টেশনে প্রচুর মানুষজনকে ভিড় করতে দেখা গেছে।

সরকারি ছুটির বর্ষপঞ্জি অনুযায়ী, ২৭ ও ২৮ এপ্রিল শুক্রবার ও শনিবার দু’দিন সাপ্তাহিক ছুটি। ২৯ এপ্রিল রোববার রয়েছে বুদ্ধ পূর্ণিমার ছুটি। তিন দিনের এই ছুটির পর ৩০ এপ্রিল একদিন অফিস খোলা থাকলেও ১ মে মঙ্গলবার আবার মহান মে দিবসের ছুটি। ওইদিন রাতেই উদযাপিত হবে পবিত্র শবে বরাত। তাই সরকারি নিয়ম অনুযায়ী পরের দিন ২ মে বুধবার শবেবরাতের সরকারি ছুটি রয়েছে। এরপর ৩ মে বৃহস্পতিবার একদিন সরকারি অফিস খোলা থাকলেও ৪ মে শুক্রবার ও ৫ মে শনিবার এই দুই দিন আবার সাপ্তাহিক ছুটি। তাই মাঝখানের ওই দুদিন ‘ম্যানেজ’ করতে পারলেই সব মিলিয়ে টানা ৯ দিনের ছুটি পাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

সরকারি অফিসগুলোয় খোঁজ নিয়ে জানা গেছে, কেউ হয়তো ৩০ এপ্রিল ছুটি নিয়েছেন আবার কেউ ৩ মে ছুটি নিয়েছেন। আবার কেউ কেউ ৩০ এপ্রিল ও ৩ মে ছুটি নিয়ে টানা নয়দিনের জন্য বেরিয়ে পড়েছেন ঢাকার বাইরে।

সদরঘাটে খোঁজ নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার বিকাল থেকেই লঞ্চগুলোয় ঈদের সময়কার উৎসব বিরাজ করছে, যা আজ শুক্রবারও রয়েছে। বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর (হুলারহাট), বরগুনা, ঝালকাঠিগামী কোনও লঞ্চেরই কেবিন খালি নাই। অনেক আগেই এগুলো বুক হয়ে গেছে। ডেকেও জায়গা পাওয়া যাচ্ছে না। অন্যদিকে কমলাপুর রেলস্টেশনেও একই অবস্থা। কোনোভাবেই মেলানো যাচ্ছে না টিকিট। তাই টিকিট না পেয়ে অনেককেই স্ট্যান্ডিং টিকিট নিয়ে গন্তব্যে যেতে দেখা গেছে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি