ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

২০১৯ বিশ্বকাপের পরই অবসরের ভাবনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৪, ২৩ এপ্রিল ২০১৮

আসন্ন ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে খেলার আশা ছাড়ছেন না যুবরাজ সিং। ওই বিশ্বকাপের পরেই অবসর নিয়ে সিদ্ধান্ত নিতে চান ভারতের এ বাঁহাতি অর্ডার ব্যাটসম্যান।

গত ২০১১ বিশ্বকাপের ম্যান অফ দ্য টুর্নামেন্ট হয়েছিলেন যুবরাজ সিং। জাতীয় দলের হয়ে সর্বশেষ একদিনের ম্যাচ খেলেছেন গত বছর জুনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। এরপর তরুণ ক্রিকেটারদের ভিড়ে ক্রমশই জাতীয় দলে জায়গা ফিকে হতে শুরু করে এ ব্যাটসম্যানের। কিন্তু মরণরোগ জয়ী যুবি এত সহজে হাল ছাড়ছেন না। ২০১৯ বিশ্বকাপে খেলার ক্ষীণ আশা এখনও রয়েছে তার। সরাসরি না বললেও যুবরাজের বক্তব্যে সেটা স্পষ্ট।

ঘরোয়া ক্রিকেটে তেমন পারফরম্যান্স নেই যুবরাজের। চলতি আইপিএলে এখনও নজর কাড়তে পারেননি পাঞ্জাবের এই ক্রিকেটারের। তাই জাতীয় দলে ফেরাটা যে কঠিন লড়াই সেটাও ভালো মতো বুঝে গেছেন তিনি। তবু আশা ছাড়ছেন না।

যুবরাজের মতে, ‘যে কোনো পর্যায়েই হোক ২০১৯ সাল পর্যন্ত আমি খেলা চালিয়ে যেতে চাই। আগামী বছরের শেষের দিকে ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্ত নিতে চাই।’

দু`দশক ধরে দেশের হয়ে খেলছেন ৩৬ বছর বয়সী এই অলরাউন্ডার। তিনিও বোঝেন যে একদিন অবসর নিতেই হবে। এপ্রসঙ্গে যুবরাজ বলেন, ‘ প্রত্যেককেই একসময় থামতে হয়। আমি ২০০০ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলছি। প্রায় ১৭-১৮ বছর হয়ে গেল। সুতরাং ২০১৯ সালের পরই সিদ্ধান্ত নেওয়ার সঠিক সময়।’

আগামী একবছরে যুবরাজের পারফরম্যান্সের ওপর অনেকটাই নির্ভর করবে ফের জাতীয় দলে তার ফেরার সম্ভাবনা। সূত্র: জিনিউজ

 

আর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি