ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

২১ আগস্টের হতাহতদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫০, ২১ আগস্ট ২০১৮ | আপডেট: ১১:৪২, ২১ আগস্ট ২০১৮

আজ মঙ্গলবার ভয়াবহ ২১ আগস্ট গ্রেনেড হামলার ১৪-তম বছর। ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড বোমা হামলায় ২৪ জন ব্যক্তি নিহত হন। একই ঘটনায় আহত হন আওয়ামী লীগের কয়েকশত কর্মী-সমর্থক। সেদিনের সে ঘটনায় নিহত-আহতদের স্মরণ করে শ্রদ্ধা নিবেদন করলেন সেসময় সংসদের প্রধান বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতি বছরের মতো এবারও ২১ আগস্টকে কেন্দ্র করে নানান কর্মসূচি নেওয়া হয় আওয়ামী লীগের পক্ষ থেকে। দিনের শুরুতেই সকাল সোয়া ১০টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে নির্মিত শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর দলের কর্মীদের নিয়ে দলীয় সভানেত্রী হিসেবে পুষ্পস্তবক অর্পন করেন শেখ হাসিনা। এসময় দলের সাধারণ সম্পাদক এবং সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওয়ায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য শেখ সেলিম, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানকসহ উপস্থিত ছিলেন দলের অন্যান্য উর্ধ্বতন নেতারা।

শ্রদ্ধা নিবেদন শেষে এক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর পরিবারকে পরিকল্পিতভাবে হত্যার ষড়যন্ত্র হিসেবেই ২১ আগস্টের গ্রেনেড হামলা করা হয়। এই হামলার জন্য সেসময়ের ক্ষমতাসীন দল বিএনপি’কে দায়ী করে বলেন, “আমাকে হত্যা করতেই পরিকল্পনা করে এই হামলা করা হয়। হামলার পর দ্রুত আলামত নষ্ট করে দেওয়া হয়। জজ মিয়া নামক নাটক তৈরি করে এই হামলার জন্য আমাকেই দায়ী করা হয়”।

এসময় ২১ আগস্টের হামলায় নিহত ও আহত ব্যক্তিদের স্মরণ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “সে হামলায় আমরা আইভী আপাকে হারিয়েছি। আমার দেহরক্ষীও নিহত হয়েছেন। অনেক নেতাকর্মী আহত হয়েছেন। আমি যেভাবে যতটুকু পেরেছি সবাইকে সাহায্য করেছি। দলের পক্ষ থেকেও সাহায্য করা হয়েছে। চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে”।

বক্তব্যের শেষে আগামীকাল বুধবার ঈদ উল আজহা উপলক্ষ্যে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি