ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

২৪ ক্যারেট সোনায় মোড়ানো মিষ্টির দাম ৯ হাজার টাকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৪, ২১ আগস্ট ২০১৮

এক কেজি মিষ্টির দাম কতই বা হতে পারে! খুবই প্রিমিয়াম ধরণের হলেও সর্বোচ্চ এক হাজার টাকা। তাই তো? কিন্তু কেজিপ্রতি নয় হাজার টাকা মূল্যের মিষ্টিও পাওয়া যাচ্ছে দোকানে; তাও আবার এই উপমহাদেশেই। মিষ্টি অবশ্য ২৪ ক্যারেট নিখাঁদ সোনায় মোড়ানো।

ভারতের গুজরাটের একটি মিষ্টির দোকানে বিক্রি হচ্ছে এমনই এক পদের মিষ্টি। আসন্ন রাখী উৎসব উপলক্ষ্যে ভারতে মিষ্টির বাজার এখন বেশ রমরমে।

সুরাটের ঐ দোকানে প্রতিকেজি মিষ্টির সর্বনিম্ন মূল্য নয় হাজার টাকা। দামের কারণ একটাই- এই দোকানের মিষ্টির বিশেষত্ব হল সেগুলোয় ২৪-ক্যারেট সোনার রাংতা মোড়া থাকে।

"দোকানে ঢুকেই আমি অবাক হয়ে গিয়েছিলাম। দোকানের লোকেরা আমাকে বললো এই মিষ্টিগুলো শরীরের পক্ষে উপকারী। আমি ওঁদের শুভকামনা করি আর আশা করি সুরাটের লোকেরা এর থেকে উপকার পাবে", দিব্যা শাহ নামক এক ক্রেতা বলেন। 

মিষ্টিতে সোনা ব্যবহারের বুদ্ধিটা কী ভাবে এলো? প্রশ্নের উত্তরে দোকানের মালিক প্রিন্স মিঠাইওয়ালা জানান, সোনার স্বাস্থ্যগুণের কথা মাথায় রেখেই তাঁরা এই উদ্যোগ নিয়েছেন। 

"রূপোর বদলে সোনার স্বাস্থ্যগুণের কথা মাথায় রেখে আমরা সোনার রাংতা ব্যবহার করেছি। অনেক মানুষই রাখী উপলক্ষে এই মিষ্টি কিনেছেন", জানান তিনি।

এই মিষ্টিগুলোর নাম দেওয়া হয়েছে `সোনার মিষ্টি` এবং দোকানের সমস্ত ক্রেতার কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে বর্তমানে অবস্থান করছে।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি