ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

৩০০ উইকেট শিকারের রেকর্ড সাকিবের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১৩, ২৫ এপ্রিল ২০১৮

একটি মাত্র উইকেটের জন্য তিন ম্যাচ অপেক্ষা করতে হলো বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। অবশেষে দুই ম্যাচ অপেক্ষার পর তৃতীয় ম্যাচে এসে পেলেন সেই কাঙ্ক্ষিত উইকেটের দেখা। সাথে সাথে গড়লেন ৩০০ উইকেটের রেকর্ড।

মুম্বাই অধিনায়ক রোহিত শর্মাকে স্লিপে শিখর ধাওয়ানের তালুবন্দী করে টি-টোয়েন্টি ক্রিকেটে ৪০০০ রানের পাশাপাশি ৩০০ উইকেটের মালিক বনে গেলেন সাকিব।  

আইপিএলে খেলতে যাওয়ার আগে টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিবের রান ছিল ৩৯৮০ এবং উইকেট সংখ্যা ছিল ২৯৪। এই দুটো রেকর্ড ছুঁতে বল হাতে সাকিবকে নিতে হতো ৭টি উইকেট। তবে ৬টি উইকেট নিলেই টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ উইকেট এবং ৪০০০ রানের মাইলফলক ছুঁয়ে ফেলতে পারতেন তিনি।

হায়দরাবাদের হয়ে চলতি মৌসুমের প্রথম তিন ম্যাচেই ৫ উইকেট তুলে নেন সাকিব। সবার প্রত্যাশা ছিল চতুর্থ ম্যাচেই হয়তো ছুঁয়ে ফেলবেন ৩০০ উইকেটের সেই গৌরবময় মাইলফলক, কিন্তু কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে সেই ম্যাচে ২ ওভার বোলিং করে ২৮ রান খরচায় উইকেটশূন্য থাকেন তিনি। অপেক্ষা বাড়ান রোববার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচ পর্যন্ত।

গত রোববার চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচেও উইকেট নিতে পারেননি সাকিব। পূর্ণ ৪ ওভার বোলিং করে ৩২ রান দিলেও নিতে পারেননি কোনো উইকেট। অবশেষে আজ মুম্বাইয়ের বিপক্ষে এই রেকর্ডটা স্পর্শ করলেন তিনি।

এই ক্লাবের  একমাত্র সদস্য ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। তবে টি-টোয়েন্টিতে শুধু ৩০০ উইকেট নেওয়ার তালিকায় সাকিব পঞ্চম। এর আগে চার সদস্য হলেন, ডোয়াইন ব্র্যাভো,  সুনিল নারিন, শহিদ আফ্রিদি এবং লাসিথ মালিঙ্গা।

কেআই/ এস এইচ এস


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি