ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

৩৩ বছরের রোনাল্ডোর জন্য এত খরচে অবাক রুমেনিগে!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫০, ৪ আগস্ট ২০১৮

ইতালির জুভেন্তাসে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নেওয়ায় অবাক জার্মানির প্রাক্তন ফুটবলার কার্ল হেইঞ্জ রুমেনিগে।তিনি এখন বায়ার্ন মিউনিখের সিইও তিনি। তার মতে, ৩৩ বছর বয়সি কোন ফুটবলারের জন্য বায়ার্ন কখনই এত খরচ করবে না!      

প্রসঙ্গত, রিয়াল মাদ্রিদ থেকে সিআর সেভেনকে নিতে ভারতীয় মুদ্রায় ৯৫৭ কোটি টাকা খরচ করেছে জুভেন্তাস। চার বছরের চুক্তি। প্রত্যেক বছর রোনাল্ডো পাবেন ২৪২ কোটি টাকা।

এই বিপুল অঙ্কের চুক্তিতেই অবাক হয়েছেন রুমেনিগে। তিনি বলেছেন, “আমরা, বায়ার্ন মিউনিখে কোনো ৩৩ বছর বয়সির জন্য এত খরচ করতাম না। এই ট্রান্সফারের নেপথ্যে মার্কেটিংয়ের বড় ভূমিকা রয়েছে।”

এই চুক্তিই এখন পর্যন্ত দলবদলের বাজারে সবচেয়ে বেশি আলোচিত হয়েছে। তার কারণও বুঝতে পারছি। রোনাল্ডো গত কয়েক বছরে রিয়ালের হয়ে সবকিছু জিতেছে। পাঁচ বার বিশ্বের সেরা ফুটবলার হয়েছে। ও একজন গ্রেট ফুটবলারও। তবে তা সত্ত্বেও আমি অবাক হয়েছি।”

ইতালীয় ফুটবলকে প্রচারের আলোয় আনতেই যে রোনাল্ডোকে আনা, সেটাও জানিয়েছেন রুমেনিগে।

তিনি বলেন, “জুভেন্তাসের দৃষ্টিকোণে রোনাল্ডোকে আনার যৌক্তিকতা রয়েছে। ইতালির ফুটবল কিছুটা পিছিয়ে পড়েছিল। এই বিশাল পরিমাণ চুক্তির ফলে বিশ্ব ফুটবলের নজর ফের কাড়তে পারবে বলে আশা করছে জুভেন্তাস।”

রুমেনিগে যতই বয়সের কথা তুলুন, রোনাল্ডো তুরিনে পা রেখেই বয়সকে পাত্তা না দেওয়ার বার্তা দিয়েছিলেন। তিনি ইতালিতে নতুন চ্যালেঞ্জ নেওয়ার সাহস দেখিয়েছেন।

ডাক্তারি পরীক্ষাতে আবার তার শরীর অনেক কম বয়সির মতোই শক্তিশালী বলে ধরা পড়েছে। জুভেন্তাসের হয়ে নতুন মরসুমের জন্য অনুশীলনেও নেমে পড়েছেন রোনাল্ডো।

সূত্র: আনন্দবাজার   

এমএইচ/এসি        

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি