ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

৩৪ জনকে নিয়োগ দিবে রেলপথ মন্ত্রণালয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩১, ২২ নভেম্বর ২০১৭ | আপডেট: ১৯:২৩, ২২ নভেম্বর ২০১৭

অস্থায়ী ভিত্তিতে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেওয়া জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রেলপথ মন্ত্রণালয়। নয়টি পদে মোট ৩৪ জনকে এ নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ:

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী সহকারী প্রকৌশলী (সিভিল), উপসহকারী প্রকৌশলী (ওয়ার্কস), উপসহকারী প্রকৌশলী (ওয়ে), উপসহকারী প্রকৌশলী (ব্রিজ), উপসহকারী প্রকৌশলী (সিগন্যাল), উপসহকারী প্রকৌশলী (টেলিকম), উপসহকারী প্রকৌশলী (ইলেক্ট্রিক্যাল), রিসেটেলমেন্ট সহকারী, আবহাওয়া সহকারী পদে এ নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা:

সহকারী প্রকৌশলী (সিভিল)

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিং (সিভিল) এ বিএসসি উত্তীর্ণ হতে হবে। ন্যূনতম সিজিপিএ ২.৭৫ থাকতে হবে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। এ পদে ছয়জনকে নিয়োগ দেওয়া হবে।

উপসহকারী প্রকৌশলী (ওয়ার্কস)

সরকার কর্তৃক স্বীকৃত পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা অব সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে এবং ন্যূনতম সিজিপিএ ২.৭৫। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। এ পদে চারজনকে নিয়োগ দেওয়া হবে।

উপসহকারী প্রকৌশলী (ওয়ে)

সরকার কর্তৃক স্বীকৃত পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা অব সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে এবং ন্যূনতম সিজিপিএ ২.৭৫। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। এ পদে চার জনকে নিয়োগ দেওয়া হবে।

উপসহকারী প্রকৌশলী (ব্রীজ)

সরকার কর্তৃক স্বীকৃত পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা অব সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে এবং ন্যূনতম সিজিপিএ ২.৭৫। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। পদটিতে চারজনকে নিয়োগ দেওয়া হবে।

উপসহকারী প্রকৌশলী (সিগন্যাল)

সরকার কর্তৃক স্বীকৃত পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা অব ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স/আইটি সমতুল্য ইঞ্জিনয়িারিং ডিগ্রি থাকতে হবে এবং ন্যূনতম সিজিপিএ ২.৭৫। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। এ পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে।

উপসহকারী প্রকৌশলী (টেলিকম)

সরকার কর্তৃক স্বীকৃত পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা অব সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে এবং ন্যূনতম সিজিপিএ ২.৭৫। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। এ পদটিতে একজনকে নিয়োগ দেওয়া হবে।

উপসহকারী প্রকৌশলী (ইলেক্ট্রিক)

সরকার কর্তৃক স্বীকৃত পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা অব সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে এবং ন্যূনতম সিজিপিএ ২.৭৫। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। এ পদটিতে দুজনকে নিয়োগ দেওয়া হবে।

রিসেটেলমেন্ট সহকারী

কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক  ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। এ পদটিতে ১০ জনকে নিয়োগ দেওয়া হবে।

আবহাওয়া সহকারী

কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে কৃষি/জীববিজ্ঞান/ভূগোল/অর্থনীতি/সমাজ বিজ্ঞান/প্রাণীণিবিদ্যা/উদ্ভিদবিদ্যা/পরিবেশ বিজ্ঞান বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। এ পদটিতে দুজনকে নিয়োগ দেওয়া হবে।

বেতন:

নিয়োগপ্রাপ্তদরা পদ মর্যদা অনুযায়ী মাসিক সর্বসাকুল্যে ২৭ হাজার ১০০ টাকা থেকে ৩৫ হাজার ৬০০ টাকা বেতন পাবেন।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা অনলাইনে (www.pbrlp.teletalk.com.bd) - এই ঠিকানার মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা

আগ্রহী প্রার্থীরা আগামী ৩০ নভেম্বর, ২০১৭ পর্যন্ত আবেদন করতে পারবেন।

 

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তি দেখুন

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি