ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

৪৬ বছর পর মায়ের দেখা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১২, ১৪ আগস্ট ২০১৭

যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাস বিমানবন্দরের অভ্যর্থনা গেটের দিকে পলকহীন দৃষ্টিতে তাকিয়ে আছেন রেমন্ড আব্রু (৪৭) অ্যান্থনি উইগস (৪৬) নামের দুই ভাইতাদের অপেক্ষা যাঁর জন্য, তিনি তাঁদের মায়ের সঙ্গে দুজনের দেখা হবে ৪৬ বছর পর আর কারণেই দুই ভাইয়ের অধীর অপেক্ষা!

অবশেষে এল সেই মাহিন্দ্র ক্ষণ। বিমানবন্দরের অভ্যর্থনা গেট পার হতে দেখা গেল, এলসি নামের ওই প্রবীণ নারীকে। তাঁকে দেখেই চোখ-মুখ ঝলমল করে উঠল অ্যান্থনি উইগস ও রেমন্ড আব্রুর।

এলসি দুজনের একজনকে দেখে চিৎকার করে বলে উঠলেন, ‘তুমি রেমন্ড?’ রেমন্ডের হ্যাঁ-সূচকেই আবেগঘন এক দৃশ্যের অবতারণা হলো। মা সমানে আদর করতে থাকলেন তাঁর সন্তানকে।

নিজেকে  ধরে রাখতে না পেরে অ্যান্থনিও জড়িয়ে ধরলেন মাকে।  এবার দুই ছেলেকে প্রাণভরে আদর করতে থাকেন মা এলসি। স্বজনরাসহ পুরো বিমানবন্দরের মানুষ দেখল সন্তানদের সঙ্গে মায়ের পুনর্মিলনের এই মধুর দৃশ্য।  যেন ৪৬ বছরের আদর একবারে পুষিয়ে দিতে চান এলসি।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, স্বামী আর দুই ছেলেকে নিয়ে ৪৬ বছর আগে পুয়ের্তো রিকোতে ছিলেন এলসি। পরে স্বামীর সঙ্গে সম্পর্ক খারাপের জের ধরে যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসে চলে যান তিনি। রেমন্ড দাদা-দাদির জিম্মায় থাকলেও অ্যান্থনিকে দত্তক দেওয়া হয়।

পরে রেমন্ড দাদা-দাদির কাছ থেকে টেক্সাসে বাবার কাছে চলে যান। আর অ্যান্থনি চলে যান ক্যালিফোর্নিয়াতে। দুই ভাই পরস্পরকে দেখতে পান ২৮ বছর পর। এরপর তাঁরা মায়ের খোঁজ করতে থাকেন। অবশেষে দীর্ঘ ১৮ বছর চেষ্টার পর মাকে খুঁজে পান তাঁরা।

আনন্দিত মা বলেন, ডিএনএ পরীক্ষার মাধ্যমে যখন নিশ্চিত হলাম হারিয়ে যাওয়া সন্তানদের দেখতে পাচ্ছি শিগগিরই, তখন আমি যেন প্রজাপতির মতো উড়ছিলাম। আর দুই সন্তান জানালেন, মাকে খুঁজে পাওয়ার ক্ষেত্রে ফেসবুকও কিছুটা অবদান রেখেছে।

 

//আর//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি