ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

৫ দিনব্যাপী রিহ্যাব মেলা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৪, ২১ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৫:৪৪, ২১ ডিসেম্বর ২০১৭

দেশের আবাসন শিল্পের সবচেয়ে বড় আয়োজন ‘রিহ্যাব ফেয়ার-২০১৭’ আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি।

‘স্বপ্নীল আবাসন, সবুজ দেশ লাল সবুজের বাংলাদেশ’-এ স্লোগানে এবারের মেলায় ২০৩টি স্টল রয়েছে। এছাড়া ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৩টি অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এন্ট্রি টিকিট এবং ড্রপ বক্সের স্পন্সর হয়েছে বি-প্রপার্টি ডটকম। টিকিট কাউন্টারের স্পন্সর হয়েছে ‘নাওয়াল কনস্ট্রাকশন লিমিটেড’। স্পন্সর হিসেবে অংশগ্রহণ করেছে মোট ২৪টি প্রতিষ্ঠান। মেলায় আবাসন কোম্পানিগুলো তাদের প্রকল্প প্রদর্শন করছে।

পাঁচ দিনব্যাপী শুরু হওয়া এ মেলা চলবে আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত। মেলায় দর্শনার্থীরা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রবেশ করতে পারবেন।

প্রধান অতিথি তোফায়েল আহমেদ বলেন, গ্রাহকরা যাতে স্বল্প সুদে ঋণ নিয়ে ফ্লাটের মালিক হতে পারে এবং প্রধানমন্ত্রীর স্বপ্ন  ‘২০২১ সালের মধ্যে সবার জন্য আবাসন’ তা বাস্তবায়নে সকলকে কাজ করতে হবে। এ সময় গৃহায়ণ মন্ত্রী, অর্থমন্ত্রী, রাজউকসহ সংশ্লিষ্ট সংগঠনগুলোকে নিয়ে আলোচনায় বসে সমন্বিত পরিকল্পনা নেওয়ার আহ্বান জানান তিনি।

একই সঙ্গে বাংলাদেশ ব্যাংক যাতে হাউজ বিল্ডিং ফাইন্যান্সকে ৫ হাজার কোটি টাকা লোন দেন সে ব্যাপারে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন বলেও জানান বাণিজ্যমন্ত্রী।

আয়োজক কমিটি জানায়, এবারের রিহ্যাব মেলায় দুই ধরণের টিকিট রয়েছে দর্শনার্থীদের জন্য। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। মাল্টিপল টিকিট ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলায় ৫বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত অর্থ দু:স্থদের সাহায্যে ব্যয় করা হবে।

এন্ট্রি টিকিটের র‌্যাফেল ড্র-তে থাকবে আকর্ষণীয় পুরস্কার। মেলার শেষ দিন ২৫ ডিসেম্বর রাত ৯টায় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। ১ম পুরস্কার হিসাবে থাকছে একটি প্রাইভেট কার, ২য় পুরস্কার-একটি মোটর সাইকেল, ৩য় পুরস্কার-একটি ফ্রিজ, ৪র্থ পুরস্কার-একটি ৪২ ইঞ্চি এলইডি টেলিভিশন, ৫ম পুরস্কার-একটি ওয়াশিং মেশিন এবং ৬ষ্ঠ থেকে ১০ম পুরস্কার থাকবে মোবাইল ফোন।

মেলায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যুৎ,  জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, রিহ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি নুরুন্নবী চৌধুরী শাওন, প্রথম সহ-সভাপতি লিয়াকত আলী ভূইয়া, ফেয়ার স্টান্ডিং কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী প্রমুখ।

 

আর/এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি