ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

৫দিনব্যাপী রিহ্যাব মেলা শুরু ২১ ডিসেম্বর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৫, ১৭ ডিসেম্বর ২০১৭

ফ্ল্যাট ও প্লট কেনা-বেচা করতে চলতি বছরের রিহ্যাব ফেয়ার আগামী ২১ হতে ২৫ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি মেলার উদ্বোধন করবেন। এছাড়া বিশেষ অতিথি থাকবেন, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি।

রোববার জাতীয় প্রেসক্লাবে ‘রিহ্যাব ফেয়ার-২০১৭’ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি নুরুন্নবী চৌধুরী শাওন এমপি এসব তথ্য জানান।

লিখিত বক্তব্যে নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, আবাসন খাতে রেজিস্ট্রেশন ব্যয় বিশ্বের অন্য সব দেশ থেকে আমাদের বেশি। উন্নত বিশ্বে রেজিস্ট্রেশন ফি তিন থেকে সাত শতাংশ হলেও আমাদের দেশে তা প্রায় ১৪ শতাংশ। এর কারণে অনেক ক্রেতাই রেজিস্ট্রেশন না করেই ফ্লাট বুঝে নিচ্ছেন। এতে সরকার বড় অঙ্কের রাজস্ব হারাচ্ছেন।

তিনি আরও বলেন, রেজিস্ট্রেশন ফি কমানো গেলে একদিকে যেমন সরকারের রাজস্ব বৃদ্ধি পাবে অপর দিকে এ খাতের মন্দাও কেটে যাবে।

নিম্ন ও মধ্যবিত্ত নাগরিকদের আবাসন ব্যবস্থার সমাধান করতে সরকারের কাছে ২০ হাজার কোটি টাকার রিফিন্যান্সিং করার দাবি জানান তিনি।

মেলা কর্তৃপক্ষ জানান, শুরুর দিন বেলা ২টার পর ক্রেতা ও দর্শনার্থীরা মেলায় প্রবেশ করতে পারবেন। অন্যদিনগুলোতে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রবেশ করতে পারবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের মেলায় ২০৩টি স্টল থাকবে। এছাড়া ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৩টি অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান অংশ নেবে। এন্ট্রি টিকিট এবং ড্রপ বক্সের স্পন্সর হয়েছে বি-প্রপার্টি ডটকম। টিকিট কাউন্টারের স্পন্সর হয়েছে ‘নাওয়াল কনস্ট্রাকশন লিমিটেড’। স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে মোট ২৪টি প্রতিষ্ঠান।

আয়োজকরা জানান, রিহ্যাব মেলায় দুই ধরণের টিকিট থাকবে। একটি সিঙ্গেল এন্ট্রি অপরটি মাল্টিপল এন্ট্রি। সিঙ্গেল টিকিটের প্রবেশ মূল্য ৫০ টাকা। মাল্টিপল টিকিট ১০০ টাকা। মাল্টিপল এন্ট্রি টিকিট দিয়ে একজন দর্শনার্থী মেলার সময় ৫বার প্রবেশ করতে পারবেন। এন্ট্রি টিকিটের প্রাপ্ত অর্থ দু:স্থদের সাহায্যে ব্যয় করা হবে।

এন্ট্রি টিকিটের র‌্যাফেল ড্র-তে থাকবে আকর্ষণীয় পুরস্কার। মেলার শেষ দিন ২৫ ডিসেম্বর রাত ৯টায় র‌্যাফেল ড্র হবে। ১ম পুরস্কার- একটি প্রাইভেট কার, ২য় পুরস্কার-একটি মোটর সাইকেল, ৩য় পুরস্কার-একটি ফ্রিজ, ৪র্থ পুরস্কার-একটি ৪২ ইঞ্চি এলইডি টেলিভিশন, ৫ম পুরস্কার-একটি ওয়াশিং মেশিন এবং ৬ষ্ঠ থেকে ১০ম পুরস্কার থাকবে মোবাইল ফোন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রিহ্যাব সহ-সভাপতি (প্রথম) লিয়াকত আলী ভূঁইয়া, পরিচালক কামাল মাহমুদ, শাকিল কামাল চৌধুরী, আবু বকর সিদ্দিক প্রমুখ। 

/ এডেড / এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি