ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

৫৫ দিনেই ফল প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪০, ১৯ জুলাই ২০১৮ | আপডেট: ১১:২১, ১৯ জুলাই ২০১৮

এ বছর এইচএসসি (উচ্চ মাধ্যমিক) ও সমমানের পরীক্ষা ফল ৫৫ দিনেই প্রকাশ করা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে এবারই প্রথম সবচেয়ে কম সময়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করা হলো।

গত ২ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। তত্ত্বীয় পরীক্ষা চলে গত ১৩ মে পর্যন্ত। আর ১৪ থেকে ২৪ মের মধ্যে অনুষ্ঠিত হয় ব্যবহারিক পরীক্ষা। প্রধানমন্ত্রীর নির্দেশ ছিল ২২ জুলাইয়ের মধ্যে ফল প্রকাশ করার। তারও ৫ দিন আগে আজ বৃহস্পতিবার ফল প্রকাশ করল শিক্ষাবোর্ড।

দ্রুত সময়ে ফল প্রকাশ হওয়ায় শিক্ষার্থী ও অভিভাবকরাও খুশি। এর ফলে দ্রুত বিশ্ববিদ্যালয়ে ভর্তি সেশনজট কাটিয়ে শিক্ষাজীবন সমাপ্ত করতে পারবেন শিক্ষার্থীরা।

১০টি শিক্ষা বোর্ডের অধীনে ১২ লাখ ৮৮ হাজার ৭৫৭ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে পাশ করেছে ৮ লাখ ৫১ হাজার ৭০১ জন। ১০টি শিক্ষা বোর্ডের অধীনে মোট পাশের হার ৬৬.৬৪ শতাংশ।

রীতি অনুযায়ী আজ সকাল ১০ টায় শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেন। এ সময় মুখ্যসচিব, শিক্ষাসচিব, বিভিন্ন বোর্ডের প্রধানসহ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি