ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শিশু পার্ক

৭ দিনের মধ্যে মুছে ফেলা হবে জিয়ার নাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২১, ২১ মার্চ ২০১৮ | আপডেট: ১৩:২৫, ২১ মার্চ ২০১৮

ঢাকা শহরের প্রাণকেন্দ্র শাহবাগে অবস্থিত শহীদ জিয়া শিশুপার্কটির নাম পরিবর্তন করা হয়েছে। আর আগামী এক সপ্তাহের মধ্যেই সেখান থেকে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম মুছে ফেলা হবে বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। আজ বুধবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

বুধবার সচিবালয়ে ২৫ মার্চ গণহত্যা দিবস পালন, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গৃহীত কর্মসূচি এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের নতুন প্রকল্প সম্পর্কে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে মন্ত্রী বলেন, আগামী ৭ দিনের মধ্যে ওই পার্কের বর্তমান নাম ফলক তুলে নতুন নাম ফলক বসানো হবে। শহীদ জিয়া শিশু পার্কটির নতুন নাম হবে শুধু ‘শিশু পার্ক’।

এর আগে শহীদ জিয়া শিশু পার্কের নাম পরিবর্তন করা হবে বলে শোনা যাচ্ছিল -সাংবাদিকদের এমন প্রশ্নে মন্ত্রী বলেন, ‘অবশ্যই, ইতোমধ্যে শিশু পার্কের নাম আমরা পরিবর্তন করেছি। অনেকে হয়তো এটা জানেন না। ব্যাপকভাবে প্রচারের জন্য আমরা নতুনভাবে (শিশু পার্ক) যখন করব সেটির (নতুন নামের) প্রতিফলন হবে।’

উল্লেখ্য, ১৯৭৯ সালে ‘শহীদ জিয়া শিশুপার্ক’ হিসেবে প্রতিষ্ঠিত হয়। শিশুদের বিনোদনের জন্য পাবলিক সেক্টরে প্রতিষ্ঠিত দেশের প্রথম এই শিশুপার্কটি ১৯৮৩ সাল থেকে বিনোদন কেন্দ্র হিসেবে যাত্রা শুরু করে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি