ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

৯৪ দিন পর দেশে ফিরেছেন খালেদা জিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৯, ১৮ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৮:২৬, ১৯ অক্টোবর ২০১৭

দীর্ঘ ৯৪ দিন পর বুধবার বিকাল সোয়া ৫টার দিকে বেগম খালেদা জিয়া এমিরেটসের একটি ফ্লাইটে দেশে ফিরেছেন। তাকে শুভেচ্ছা জানাতে শাহজালাল বিমানবন্দরে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। তাঁর দেশে ফেরাকে কেন্দ্র করে  বিএনপি নেতা-কর্মীদের অবস্থানের কারণে বিমানবন্দর সড়কে যানজট দেখা দেয়।

গত ১৫ জুলাই লন্ডন গিয়েছিলেন খালেদা জিয়া। সেখানে বড় ছেলে তারেক রহমানের বাড়িতে পরিবারের সদস্যদের সঙ্গে কোরবানির ঈদ উদযাপন করেন তিনি।

চোখ ও হাঁটুর চিকিৎসা নিতে খালেদার এবারের সফরের কথা বিএনপি বললেও আওয়ামী লীগের নেতারা তার এই সফরের অন্য উদ্দেশ্য রয়েছে বলে দাবি করছিলেন।

তার ফেরা নিয়ে সন্দেহের কথাও বলছিলেন ক্ষমতাসীন দলের নেতারা; যদিও বিএনপি নেতারা আওয়ামী লীগ নেতাদের বক্তব্যকে অপপ্রচার বলে উড়িয়ে দিয়েছিলেন।

খালেদা জিয়া বিদেশে থাকার মধ্যেই নাশকতা ও মানহানির তিন মামলায় আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে; যার পেছনে সরকারের হাত রয়েছে বলে বিএনপি নেতাদের দাবি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ একদিন আগেই জানান, আইনের প্রতি শ্রদ্ধা রাখতে চিকিৎসা অসমাপ্ত রেখেই দেশে ফিরছেন খালেদা জিয়া, বৃহস্পতিবার আদালতে গিয়ে জামিনও নেবেন তিনি।

খালেদা জিয়া বিমানবন্দরে নামার পর গাড়িতে করে সরাসরি গুলশানে তার বাড়ির পথে রওনা হন। তার সঙ্গে ছিলেন তার একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও গৃহকর্মী ফাতেমা আখতার।

কেআই/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি