ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

অবশেষে বাড়ি ফিরেছে ১৭ বাংলাদেশি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১১, ৭ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ০৮:৩১, ৭ ডিসেম্বর ২০১৯

বোটসহ ১৭ জেলেকে উদ্ধার করে কোস্ট গার্ড

বোটসহ ১৭ জেলেকে উদ্ধার করে কোস্ট গার্ড

বাংলাদেশ দূতাবাস ও কোস্ট গার্ডের সহায়তায় নিরাপদে বাড়ি ফিরেছে মিয়ানমার সমুদ্র সীমানায় নিখোঁজ হওয়া ১৭ বাংলাদেশি। শুক্রবার (৬ ডিসেম্বর) বিকেলে বাংলাদেশ কোস্ট গার্ড ১৭ জন ক্রুসহ বোটটিকে সঠিক ও নিরাপদে মালিকপক্ষের নিকট হস্তান্তর করে।

গত ২৯ নভেম্বর এফভি গোলতাজ-৪ মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে। বোটটির মালিক আশরাফ হোসেন মাসুদ (মাসুদ ফিশারিজ এন্ড ফিশ প্রসেসিং লিমিটেড) বোটের ইঞ্জিন বিকল হয়ে ভাসতে ভাসতে মিয়ানমারের মায়ো দ্বীপের কাছাকাছি চলে গেলে মিয়ানমারের নৌবাহিনী জাহাজ ‘ইন-লে’ গত ৪ ডিসেম্বর বিকেল ৪ টায় বোটটিকে সনাক্ত করে এবং সিতওয়েতে নিয়ে যায়।
 
বোটের ক্রুদের জাতীয়তা যাচাই শেষে রাখাইন প্রদেশের সীমান্ত সুরক্ষা ও নিরাপত্তা মন্ত্রী ৫ ডিসেম্বর বাংলাদেশ দূতাবাসের কাছে হস্তান্তর করে।

বাংলাদেশ দূতাবাস মালিক পক্ষ এবং বাংলাদেশ কোস্ট গার্ডের সাথে যোগাযোগ করে দ্রুততার সাথে হস্তান্তর প্রক্রিয়ার অনুরোধ জানালে ৬ ডিসেম্বর বাংলাদেশ কোস্ট গার্ড-এর জাহাজ তাজউদ্দীন সেন্ট মার্টিন্স দ্বীপের ৬ মাইল পূর্বে বাংলাদেশ মিয়ানমারের আন্তজার্তিক সমুদ্র সীমানার জিরো লাইনে বোটটিকে উদ্ধার করে এবং ১৭ জন ক্রুসহ বোটটিকে সঠিক ও নিরাপদে মালিকপক্ষের নিকট হস্তান্তর করে। 

বোটের ক্রুগণ হচ্ছেন- মোঃ ফারুক (৪৫), মোঃ বাবুল (৫৫), মোঃ সেলিম (৫৭), মোঃ আবুসৈয়দ (৩৭), মোঃ কালাম (৫৭), মোঃ জসিম (৪০), মোঃ বুলেট (৪৪), মোঃ মোতাহার (৪৫), মোঃ কামাল (৫০), মোঃ জসিম (৫১), মোঃ নাসিম (৪৭), মোঃ জহির (৩০), মোঃ শাহ আলম (৬১), মোং নুর ইসলাম (৪৮), মোঃ বেলাল (২৭), মোঃ আল আমিন (২২), মোঃ জাহাঙ্গির (৪১)। এদের সবাই চট্টগ্রাম, ভোলা, মুন্সিগঞ্জ এবং চাদঁপুরের বাসিন্দা।

বাংলাদেশ কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার এম হামিদুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি