ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

আজ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৯, ২০ জানুয়ারি ২০২০ | আপডেট: ০৯:১২, ২০ জানুয়ারি ২০২০

আজ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে- সংগৃহীত

আজ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে- সংগৃহীত

আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। সেই সঙ্গে আজ সোমবার রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দুই এক জায়গায় এবং কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলে হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। গতকাল রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটি বলেছে আবহাওয়া অধিদফতর।  

দেশের বিভিন্ন অঞ্চলে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত ছিল তবে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এছাড়া রংপুর বিভাগে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি হ্রাস পেয়েছিল। 

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

ঢাকায় বাতাসের গতি ও দিক ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে উত্তর-পশ্চিম ও উত্তর দিকে বয়ে যাচ্ছে। রোববার সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬৭ শতাংশ। আজ সোমবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৪৩ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৩৬ মিনিটে। পরবর্তী দুই দিনের আবহাওয়ার তাপমাত্রা হ্রাস পেতে পারে এবং বর্ধিত পাঁচ দিনে কোন উল্লেখযোগ্য পরিবর্তন নেই। 

গতকাল রোববার নওগাঁ’র বদলগাছী দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ৪ মিলিমিটার। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোনিম্ন ছিল পঞ্চগড়ে তেঁতুলিয়া ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি