ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আবহাওয়া শুষ্ক থাকবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৪, ২৩ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ০৮:৩৫, ২৩ ফেব্রুয়ারি ২০২০

মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকবে- সংগৃহীত

মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকবে- সংগৃহীত

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। অন্যদিকে ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়েছিল।

গতকাল শনিবার সন্ধ্যা ৬ টায় থেকে পরবর্তী ২৪ ঘণ্টার তাপমাত্রায় বলা হয়েছে, দেশে উত্তর-পশ্চিমাঞ্চলে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দেশে অন্যত্র তা সামান্য বৃদ্ধি পেতে পারে। দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

গতকাল সন্ধ্যায় ঢাকায় বাতাসের গতি ও দিক ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে উত্তর-পশ্চিম ও উত্তর দিকে বয়ে গিয়েছে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৪১ শতাংশ। আজ রোববার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ২৬ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৫৮ মিনিটে। 

বর্ধিত আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

গতকাল শুক্রবার দেশের কোথাও বৃষ্টিপাত হয়নি। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩৩ দশমিক ২ এবং সর্বনিম্ন ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকা তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি