ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আড়াই দিনে হারলো বাংলাদেশ ‘এ’ দল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১০, ১২ জুলাই ২০১৮

বাংলাদেশ ক্রিকেটের ভালো সময় যাচ্ছে না বলে মনে করছেন অনেকেই। একের পর এক হারের ঘটনা ঘটছে ইতোমধ্যে। ক্যারিবীয় দ্বীপে বাংলাদেশ দল প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সোয়া দুই দিনে হারার পর সিলেটে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে চার দিনের ম্যাচে আড়াই দিনে হারলো।

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে তিনটি চারদিনের ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচ রয়েছে। এরইমধ্যে চারদিনের তিন ম্যাচের সিরিজ শেষ হয়েছে ১-০ দিয়ে। সিরিজ জিতে নিয়েছে লঙ্কানরা।

চট্টগ্রামে দুই ম্যাচের প্রথম ম্যাচ শেষ হয়েছিল ড্রতে। দ্বিতীয় ম্যাচ মাঠে গড়ায়নি বৃষ্টির কারণে।
সূচি অনুযায়ী সিলেটে অনুষ্ঠিত হয়েছে তৃতীয় ও শেষ চারদিনের ম্যাচটি।

বুধবার সকালে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ‘এ’ দল অধিনায়ক মোহাম্মদ মিথুন।
আগে ব্যাটিং করতে নেমে দিশেহারা হয়ে পড়ে ‘এ’ দলের ব্যাটসম্যানরা। প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতায় ৬২.৩ ওভার ব্যাট করে সব উইকেট হারিয়ে সংগ্রহ করে মাত্র ১৬৭ রান।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের প্রথম ইনিংসের দেওয়া রান টপকে সব উইকেট হারিয়ে ৩১২ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা ‘এ’ দল। বাংলাদেশের সামনে লিড দাঁড়ায় ১৪৫ রান।

লঙ্কানদের দেওয়া ১৪৫ রান তাড়া করে লিড দেওয়া তো দূরে থাক, উল্টো ইনিংসে হার বাংলাদেশ ‘এ’ দল।
দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দুই ওপেনার মিলে শুরুটা ধীরে করলেও বেশিক্ষণ থিতু হতে পারেননি সৌম্য সরকার আর সাদমান ইসলাম।

সৌম্য করেন ৬০ বলে ২৮ আর সাদমান করেন ৩৬ বলে ১৯ রান। এরপরই শুরু হয় আশা যাওয়ার মিছিল।
লঙ্কান বোলার মালিন্দা পুষ্পকুমারার স্পিন বিষে নাকাল হয়ে পড়ে বাংলাদেশের ব্যাটসম্যানরা।

পুষ্পকুমারা একাই তুলে নেন ৪৬ রানে ৬ উইকেট। ৪৫.৩ ওভার ব্যাটিং করে মাত্র ১০৭ রানে অল আউট হয়ে যায় বাংলাদেশের পাইপলাইন। লঙ্কা ‘এ’ দল জয় পায় ৩৮ রান ও এক ইনিংস হাতে রেখে। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেটে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি