ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

উত্তর মেরুতে খুলছে ইগলু হোটেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৪, ১৫ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৫:০৯, ১৫ সেপ্টেম্বর ২০১৯

অনেকে বরফে মজা করতে ভালোবাসেন। বরফের মধ্যে স্কেটিং ও ছোটাছুঁটি করে আনন্দ পান। আবার অনেকে বরফ পড়া দেখতে ভালোবাসেন। এরকম অ্যাডভেঞ্চারদের জন্য সুখবর হচ্ছে আগামী এপ্রিলে খুলে দেওয়া হচ্ছে উত্তর মেরুর ইগলু হোটেলগুলো।

ইগলুর মতো দেখতে উত্তর মেরুর এই হোটেলগুলো পর্যটকদের জন্য বছরে এক মাসের জন্য খুলে দেওয়া হবে। সেই মাসটি হলো এপ্রিল। ফিনল্যান্ডের একটি বিলাসবহুল পর্যটন সংস্থা ‘লাক্সারি অ্যাকশন’ উত্তর মেরুতে ইগলু হোটেলগুলো তৈরি করেছে। ছোট ছোট এই হোটেলগুলোর দেওয়াল ও ছাদ সবই তৈরি হয়েছে কাঁচ দিয়ে। ভেতরে বসেই বরফ পড়ার দৃশ্যসহ সবকিছুই দেখা যাবে।

লাক্সারি অ্যাকশনের প্রতিষ্ঠাতা, সিইও জেন হনকেনেন জানিয়েছেন, যারা পরিবেশ ভালবাসেন তাদের জন্য এই হোটেল। তার দাবি, এই হোটেলের ঘোষণা হওয়ার পর থেকেই প্রচুর মানুষ সুমেরু সম্পর্কে আরও বেশি করে জানতে চাইছেন। সেখানে যেতে আগ্রহও দেখাচ্ছেন। একটা লাইফ টাইম এক্সপিরিয়েন্স হবে তাদের জন্য।

জেন আরও জানান, পর্যটকদের রাতে থাকার জন্য মোট ১০টি কাঁচের ইগলু তৈরি করা হয়েছে। সেগুলোতে বসে রাতে সুমেরুর সৌন্দর্য উপভোগ করা যাবে। আরও দেখতে পাবেন উত্তরমেরু থেকে রাতের আকাশ ও তাঁরা। আর দিনের বেলায় পর্যটকরা আশেপাশে ঘুরে বেড়াতেও পারবেন।  

শুধু তাই নয়, সুমেরুতে যেসব বিজ্ঞানীরা রয়েছে, তাদের সঙ্গেও কথা বলতে পারবেন, জানতে পারবেন অনেক অজানা তথ্য। কপাল ভাল থাকলে সিল, মেরু ভাল্লুক, উত্তর মেরুর পাখিসহ নানা প্রাণীদের সঙ্গে দেখাও হয়ে যেতে পারে।

ভাবছেন এখানে থাকতে খরচ কত পড়বে? সে হিসেবও রয়েছে, পাঁচ রাত এই ইগলুগুলোতে থাকার জন্য খরচ পড়বে ১ লাখ মার্কিন ডলার। তবে লাক্সারি অ্যাকশনের সিইও জানিয়েছেন, তারা এটিকে বিলাসবহুল পর্যটন হিসেবে দেখতে চান না, এটি উত্তরমেরু অভিযানের একটি অংশ হিসেবে মানুষের মাঝে ছড়িয়ে দিতে যান।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি