ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

উড়ন্ত সূচনার পরই ছন্দ পতন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৬, ১৪ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৯:৩১, ১৪ সেপ্টেম্বর ২০১৯

টস হেরে আগে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের বিপক্ষে উড়ন্ত সূচনা করেছে আফগানিস্তান। অভিষিক্ত গুরবাজের ব্যাটে প্রথম ছয় ওভারেই বোর্ডে ৫৮ রান তুলেছে দলটি। যদিও ষষ্ঠ ও সপ্তম ওভারেই হারাতে হয়েছে তাদের দুই ওপেনার হযরতুল্লাহ জাজাই ও রহমানুল্লাহ গুরবাজকে। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪ ওভারে আফগানদের সংগ্রহ ৪ উইকেটে ৯০ রান। ক্রিজে আছেন নজীবউল্লাহ জাদরান ২ রানে। আসগর আফগান এবং নজীব তারাকাই দু জনেই আউট হন ১৪ রান করে।  

প্রথম উইকেট হিসেবে বাঁহাতি ওপেনার হযরতুল্লাহ জাজাই আউট হয়েছেন ১৪ বলে ১৩ রান করে। চাতারার শিকার হন তিনি। আর অভিষিক্ত ব্যাটসম্যান রহমানুল্লাহ গুরবাজ ফেরেন ৪৩ রানে। তার ২৪ বলের ঝড় তোলা ইনিংসে ছিল পাঁচটি চার ও দুটি ছয়ের মার।

এর আগে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। যার ফলে স্বভাবতই আগে ব্যাট করতে নামতে হয় আফগানিস্তানকে। এ ম্যাচে আফগানদের হারিয়ে জয়ে ফিরতে চায় বাংলাদেশের কাছে হারা জিম্বাবুয়ে।

আজ শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে ম্যাচটি। এর আগে শুক্রবার সিরিজের প্রথম ম্যাচে বাংলাদশের কাছে তিন উইকেটে পরাজিত হয় মাসাকাদজার দল। তাই আজ রশিদ খানদের হারিয়ে জয়ে ফিরতে মরিয়া আফ্রিকানরা।

যদিও আফগান বোলিংয়ের সামনে টি-টোয়েন্টিতে বেশি ভাল করতে পারেনি জিম্বাবুয়ে। কারণ আফগানদের বোলিং ডিপার্টমেন্ট খুবই শক্তশালী ও স্পিন নির্ভর হওয়ায় দলটির বিপক্ষে বেশি সুবিধা করতে পারেনি কোন জিম্বাবুইয়ান।

অন্যদিকে জয় দিয়েই সিরিজটি শুরু করতে চায় আফগানিস্তান। এমনিতেই সংক্ষিপ্ত এই ফরমেটে ভালো খেলা আফগানরা টেস্টে বাংলাদেশকে হারিয়ে আছেন দারুণ ছন্দে। 

এদিকে, আজ জিম্বাবুয়ে দুটি পরিবর্তন এনেছে তাদের দলে। টিমাইসেন মারুমা ও টনি মুনিয়ঙ্গার পরিবর্তে আজ একাদশে সুযোগ দেয়া হয়েছে রেজিস চাকাভা ও আইসলে এনড্লোভুকে। মূলত এ ম্যাচটির মধ্য দিয়েই আজ অভিষেক হচ্ছে এনড্লোভুর। 

জিম্বাবুয়ে দল: ব্রেন্ডন টেলর, হ্যামিল্টন মাসাকাদজা, ক্রেইগ এরভিন, শন উইলিয়ামস, রেজিস চাকাভা, রায়ান বার্ল, টিনোটেন্দা মুটম্বোডজি, নেভিল মাদজিভা, কাইল জারভিস, আইসলে এনড্লোভু, ও টেন্ডাই চাতারা।

আফগানিস্তান দল: হযরতউল্লাহ জাজাই, করিম জানাত, নাজিব তারাকাই, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নায়েব, রহমানুল্লাহ গুরবাজ, রশিদ খান, ফরিদ আহমেদ, মুজিব উর রহমান। 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি