ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এরশাদের ৯০তম জন্মবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩২, ২০ মার্চ ২০২০

সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির (জাপা) প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদের ৯০তম জন্মবার্ষিকী আজ। ১৯৩০ সালের ২০ মার্চ ভারতের কুচবিহারের দিনহাটিতে জন্মগ্রহণ করেন এরশাদ।

গতবছরের ১৪ জুলাই মৃত্যুর পর তার প্রথম এই জন্মদিন উদ্যাপনেও বিভক্তি দেখা দিয়েছে দল ও পরিবারে। এরশাদের সহোদর ও জাপা চেয়ারম্যান জি এম কাদের দলগতভাবে, এরশাদের স্ত্রী ও সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ব্যক্তিগতভাবে এবং এরশাদপুত্র এরিক ও তার মা বিদিশা ‘হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট’-এর পক্ষ থেকে পৃথক কর্মসূচি গ্রহণ করেছেন। 

জাপার কেন্দ্রীয়ভাবে গৃহীত কর্মসূচির অংশ হিসেবে আজ শুক্রবার সকাল ৯টায় রাজধানীর কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে এরশাদের প্রতিকৃতিতে জি এম কাদেরের নেতৃত্বে দলটির নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। সকাল থেকে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে কোরআন থেকে তেলাওয়াত, মিলাদ মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হবে। বিকাল ৪টায় কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এরশাদের জীবনী ও কর্ম নিয়ে আলোচনা সভা হবে।

রওশনের কর্মসূচি

সংসদের বিরোধীদলীয় নেতা ও জাপার চিফ প্যাট্রন রওশন এরশাদ স্বামীর জন্মদিনে আজ ময়মনসিংহে নিজ নির্বাচনি এলাকায় কোরআন থেকে তেলাওয়াত ও মিলাদ মাহফিলের আয়োজন করছেন।

এরিক-বিদিশার তিন দিনের কর্মসূচি

এরশাদের জন্মদিন উপলক্ষ্যে ‘হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট’-এর পক্ষ থেকে এরিক এরশাদ ও তার মা বিদিশা তিন দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছেন। কর্মসূচির প্রথম দিনে গতকাল সকালে রাজধানীর বারিধারায় প্রেসিডেন্ট পার্কে কোরআনখানি এবং সন্ধ্যা সাড়ে ৬টায় মিলাদ মাহফিল ও স্মরণসভা অনুষ্ঠিত হয়। আজ বাদ জুমা বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া ও রাজধানীর বিভিন্ন মাদ্রাসায় এতিমদের মধ্যে দুপুরের খাবার বিতরণ করা হবে। এছাড়া আগামী রবিবার রংপুরে এরশাদের কবর জিয়ারত, কোরআনখানি ও গরিবের মধ্যে খাবার বিতরণ করা হবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি