ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

গাজায় ফের ইসরাইলের হামলায় নিহত ৬

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৯, ১৪ নভেম্বর ২০১৯

ফিলিস্তিনের গাজায় ৪৮ ঘণ্টার ব্যবধানে ফের হামলা চালিয়েছে ইসরাইল। এ হামলায় একই পরিবারের ৬ সদস্য নিহত হয়েছেন। গাজার মেডিকেল কর্মকর্তা ও স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। 

এর আগে গত মঙ্গলবার গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় ২৪ জন নিহত হয়। এ নিয়ে গত ৪৮ ঘণ্টায় ৩২ ফিলিস্তিনি প্রাণ হারালেন। যাদের অধিকাংশই বেসামরিক লোক। 

রয়টার্স জানায়, গাজার দায়ির আল বালাহ এলাকায় এ হামলা চালানো হয়। তবে, এ নিয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি স্থানীয় সামরিক বাহিনী।  

গত মঙ্গলবার ভোররাতে ইসরাইলি হামলায় ইসলামিক জিহাদের এক শীর্ষ কমান্ডার নিহত হওয়ার পর ইসরাইলে রকেট হামলা শুরু করে ফিলিস্তিনি গোষ্ঠীটির যোদ্ধারা। পাল্টা বিমান হামলা চালায় ইসরাইল। 

ইহুদিদের হামলার জবাবে এ পর্যন্ত গাজা উপত্যকা থেকে ২০০’র বেশি ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে। ইসরাইলের জাতীয় জরুরি বিভাগ জানিয়েছে, এ পর্যন্ত তারা ক্ষেপণাস্ত্র হামলায় আহত ৪৬ জনকে চিকিৎসা দিয়েছে। 

ইসলামি জিহাদ আন্দোলনের একজন মুখপাত্র ইসরাইলকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, তেল আবিব যুদ্ধ শুরু করলেও যুদ্ধ শেষ করার ক্ষমতা তাদের হাতে থাকবে না এবং চলমান সংঘাতের সম্পূর্ণ দায়-দায়িত্ব ইসরাইলকে বহন করতে হবে।

এদিকে, ইহুদিবাদী ইসরাইল এবং গাজার মধ্যকার সংঘর্ষের পেক্ষাপটে আন্তর্জাতিক পর্যায়ে কূটনৈতিক উদ্যোগ শুরু হয়েছে। দু’পক্ষের মধ্যে যুদ্ধবিরতির জন্য মিশর প্রচেষ্টা চালাচ্ছে। 

অন্যদিকে ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসি, আরব লীগ এবং জর্দান ইসরাইলি হামলার নিন্দা জানিয়েছে। লেবাননের প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহও ইসরাইলি হামলার সমালোচনা করেছে। সংগঠনটি ফিলিস্তিনিদের যে কোনো সংগ্রামের প্রতি নিজেদের সমর্থনের কথা ব্যক্ত করেছে। 

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি